Saturday, November 27, 2021
spot_img
Homeখেলাধুলা‘৯০ ভাগ মানুষ মনে করেন ভারত-আফগানিস্তান ক্রিকেট ম্যাচ ছিল পাতানো’

‘৯০ ভাগ মানুষ মনে করেন ভারত-আফগানিস্তান ক্রিকেট ম্যাচ ছিল পাতানো’

পাকিস্তান ক্রিকেটের সাবেক পেসার শোয়েব আখতার মনে করেন, ভারত ও আফগানিস্তানের মধ্যে অনুষ্ঠিত টি২০ বিশ্বকাপ ক্রিকেটের ম্যাচটি ছিল সাজানো। তার মতে, শতকরা ৯০ ভাগ মানুষ এই ম্যাচকে পাতানো খেলা হিসেবে মনে করেন। ওই ম্যাচে যেন আত্মসমর্পণ করেছিল আফগানিস্তান। তারা কোনোভাবেই জেতার, এমনকি প্রতিদ্বন্দ্বিতা গড়ে তোলারও প্রবণতা সৃষ্টি করেনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যখন ম্যাচ ফিক্সিং নিয়ে নানা কথা প্রচার হচ্ছে, তখন জিও নিউজের ‘জশনে ক্রিকেট’ অনুষ্ঠানে ওই মন্তব্য করেন শোয়েব আখতার। এ খবর দিয়েছে অনলাইন জিও টিভি।

ওই খেলায় আফগানিস্তানের বিরুদ্ধে ভারত হেসেখেলে জিতেছে। ক্রিকেটে অপেক্ষাকৃত দুর্বল আফগানিস্তানের সামনে ২১১ রানের বিশাল পাহাড় দাঁড় করিয়ে দেয় ভারত। জবাবে আফগানিস্তান ওই পাহাড়ের ধারেকাছেও ঘেঁষতে পারেনি।তারা ২০ ওভারের ওই খেলায় সাতটি উইকেট হারিয়ে মাত্র ১৪৪ রান করে। বহু ক্রিকেটভক্ত এবং ক্রিকেটার আফগানিস্তানের এমন খেলায় হতাশা প্রকাশ করেছেন। তারা মনে করেন, ভারতের বিরুদ্ধে আফগানিস্তান পূর্ণ শক্তি দিয়ে খেলেনি। সেই সেন্টিমেন্টই যেন পাকিস্তানের সাবেক এই ক্রিকেটারের মুখে প্রতিধ্বনি হলো।
খেলা নিয়ে নিজের দৃষ্টিভঙ্গি প্রকাশ করেন শোয়েব আখতার। তিনি বলেন, স্কটল্যান্ডকে হারানোর পর টি২০ বিশ্বকাপের ফাইনালে প্রতিপক্ষ হিসেবে ভারতকে চায় পাকিস্তান। বলেন, আমরা ফাইনালে ভারতকে তছনছ করে দিতে চাই।

ওদিকে অনএয়ারে পিটিভি স্পোর্টসের উপস্থাপক ড. নুমান নিয়াজের সঙ্গে বিবাদের বিষয়ে আলোকপাত করে শোয়েব আখতার বলেন, কোনো বিরোধ তিনি মেনে নেন না। এটা তার স্বভাববিরুদ্ধ কাজ। তার ভাষায়, ওই শোতে আমি কিছু বলতে চাইনি এ জন্য যে, আমার মায়ের বয়স হয়েছে। আমি মানুষকে নয়, আল্লাহ ও তার রাসুল হযরত মুহাম্মদ (স.)কে খুশি করতে চাই।
ওই ঘটনার পর তাকে সমর্থন করার জন্য ভক্তদের ধন্যবাদ দেন শোয়েব আখতার। বলেন, তিনি ড. নুমান এবং রাষ্ট্রীয় সম্প্রচার মাধ্যমকে একই রাতে ত্যাগ করেছেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments