Friday, May 24, 2024
spot_img
Homeআন্তর্জাতিক৪০ টি দেশে ১০০ জনকে আত্মহত্যায় সহায়তা করার জন্য গ্রেফতার কানাডিয়ান ব্যক্তি

৪০ টি দেশে ১০০ জনকে আত্মহত্যায় সহায়তা করার জন্য গ্রেফতার কানাডিয়ান ব্যক্তি

কেনেথ ল, কানাডার অন্টারিওর ৫৮ বছর বয়সী প্রাক্তন শেফ। আত্মহত্যায় সহায়তা করার অভিযোগের পাশাপাশি আরও গুরুতর অভিযোগের মুখোমুখি হয়েছেন তিনি। তার আইনজীবী নিশ্চিত করেছেন যে কেনেথের বিরুদ্ধে সেকেন্ড-ডিগ্রি হত্যার ১৪টি অভিযোগ আনা হয়েছে। কেনেথের বিরুদ্ধে ‘বিষ বিক্রির’ অভিযোগ আনা হয়েছে তিনি এখন একাধিক মৃত্যুর জন্য দায়ী। নিউমার্কেটের অন্টারিও কোর্ট অফ জাস্টিসের অফিসিয়াল নথিতে বলা হয়েছে যে, ল মোট ২৮ টি অভিযোগের মুখোমুখি হয়েছেন, ১৪টি আত্মহত্যায় সহায়তা করার জন্য এবং অন্য ১৪টি দ্বিতীয়-ডিগ্রি হত্যার জন্য। সরকারি রেকর্ড এবং বিবৃতি, মিডিয়া রিপোর্ট এবং সিবিসি নিউজ দ্বারা পরিচালিত পরিবারের সাথে সাক্ষাৎকারের পর জানা যাচ্ছে যে বিশ্বজুড়ে ১১৭ জনের  মৃত্যুর পেছনে কেনেথের হাত থাকতে পারে।

কেনেথ ল ২০২০ সাল থেকে ৪০ টিরও বেশি দেশের মানুষের  কাছে ১২০০ টি বিষের প্যাকেট পাঠিয়েছেন বলে মনে করা হচ্ছে। বৃটেনে, কমপক্ষে ২৭২ জন লোক ল’র ওয়েবসাইট থেকে পণ্য কিনেছিল এবং তাদের মধ্যে ৮৮ জন মারা গেছে বলে জানিয়েছে সেখানকার পুলিশ। নিউজিল্যান্ড, ফ্রান্স, আয়ারল্যান্ড, ইতালি, জার্মানি এবং সুইজারল্যান্ডের কর্তৃপক্ষ নিশ্চিত করেছে যে ল তাদের নিজ নিজ দেশের ঠিকানায় বিষের প্যাকেজগুলি প্রেরণ করেছে।

অন্টারিওর বাইরে একাধিক কানাডিয়ান পুলিশ বাহিনীও কেনেথ ল -এর বিরুদ্ধে অভিযোগের আলোকে অতীতের আকস্মিক মৃত্যুর ঘটনাগুলি পর্যালোচনা করছে। বর্তমানে, কেনেথ ল তার অনলাইন উদ্যোগের সাথে সম্পর্কিত আন্তর্জাতিকভাবে কোনো অভিযোগের সম্মুখীন হননি। তবে  নিউজ পোর্টাল থেকে প্রাপ্ত তথ্য অনুসারে মার্কিন যুক্তরাষ্ট্রে এফবিআই এই বিষয়ে তদন্ত অগ্রসর হচ্ছে বলে অনুমান করা হচ্ছে।

পেনসিলভানিয়ার পুলিশ আগে সিবিসি নিউজকে বলেছিল যে সেই রাজ্যে একজন কিশোরের মৃত্যুর সঙ্গে কেনেথের কোনো যোগসাজশ আছে কিনা তার তদন্তের জন্য এফবিআইকে দায়িত্ব দেয়া হয়েছে।

জেরাল্ড কোন, যার ভাই বেঞ্জামিন ফেব্রুয়ারিতে আত্মহত্যা করেছিলেন তিনি বলেছেন যে এই সংক্রান্ত মামলার বিষয়ে গত সপ্তাহে এফবিআই এজেন্টদের সাথে দেখা করেছিলেন।

সূত্র :  এনডিটিভি

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments