Monday, November 29, 2021
spot_img
Homeকমিউনিটি সংবাদ USA৩০ শতাংশ রিপাবলিকান বলেছেন, দেশকে বাঁচাতে সহিংসতার প্রয়োজন

৩০ শতাংশ রিপাবলিকান বলেছেন, দেশকে বাঁচাতে সহিংসতার প্রয়োজন

জরিপে বেরিয়ে এলো উদ্বেগজনক ফল

প্রায় এক-তৃতীয়াংশ রিপাবলিকান বলেছেন যে, তারা মনে করেন যুক্তরাষ্ট্র যেসব সমস্যার মুখোমুখি সেগুলো সমাধানের জন্য সহিংসতার প্রয়োজন। সোমবার প্রকাশিত অলাভজনক প্রতিষ্ঠান পাবলিক রিলিজিয়ন রিসার্চ ইনস্টিটিউট (পিআরআরআই) পরিচালিত এক নতুন জাতীয় জরিপে এমন তথ্য বেরিয়ে এসেছে।

ইয়াহু নিউজের এক প্রতিবেদনে বলা হয়- ১৬ সেপ্টেম্বর থেকে ২৯ সেপ্টেম্বরের মধ্যে দেশটির ৫০ টি রাজ্যে বসবাসকারী ২,৫০৮ জন প্রাপ্তবয়স্কদের (র‍্যান্ডম স্যাম্পল) অনলাইনে নেয়া সাক্ষাৎকারের মাধ্যমে উক্ত সমীক্ষা পরিচালিত হয়৷ সামগ্রিক উত্তরদাতাদের মধ্যে প্রায় পাঁচজনের মধ্যে একজন বা ১৮ শতাংশ বলেছেন যে, তারা এই বক্তব্যের সাথে একমত: “যেহেতু বিষয়গুলো এতদূর এগিয়েছে, তাই সত্যিকারের আমেরিকান দেশপ্রেমিকদের দেশকে বাঁচানোর জন্য সহিংসতার আশ্রয় নিতে হতে পারে”। তাদের মধ্যে ৩০ শতাংশ রিপাবলিকান, ১১ শতাংশ ডেমোক্র্যাট এবং ১৭ শতাংশ ছিলেন এমন ব্যক্তিরা যারা কোনো দলকেই সমর্থন করেন না।

পিআরআরআই এর সিইও এবং প্রতিষ্ঠাতা রবার্ট জোন্স বলেছেন, “এটি উদ্বেগজনক এক অনুসন্ধান। আমি কয়েক দশক ধরেই এটি করছি। একজন সমাজবিজ্ঞানী, একজন জনমত পোলস্টার হিসেবে এরকম কিছু দেখতে আমি অভ্যস্ত নই। সামগ্রিকভাবে, প্রশ্ন করে পাওয়া এমন উত্তর যুক্তরাষ্ট্রে উল্লেখযোগ্য এবং দ্রুত বর্ধমান মেরুকরণকেই চিত্রিত করে”।

মার্ক পিটসাভেজ নামের আরেক বিশেষজ্ঞ বলেছেন, “এটি খুব ভয়াবহ যে, এই জরিপে অংশ নেয়া রিপাবলিকানদের প্রায় এক তৃতীয়াংশ রাজনৈতিক সহিংসতার ধারণা নিয়ে স্বাচ্ছন্দ্য বোধ করছেন।ডেমোক্র্যাট এবং স্বতন্ত্রদের অনেক ছোট অংশ এই ধারণার পক্ষে সমর্থন প্রকাশ করেছেন। এটিও উদ্বেগজনক”।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments