Saturday, July 20, 2024
spot_img
Homeখেলাধুলা২ ম্যাচ হাতে রেখেই অস্ট্রেলিয়ার সিরিজ জয়

২ ম্যাচ হাতে রেখেই অস্ট্রেলিয়ার সিরিজ জয়

পাঁচ ম্যাচ সিরিজের তৃতীয় টুয়েন্টিতেও স্বাগতিক অস্ট্রেলিয়ার কাছে হেরেছে শ্রীলঙ্কা। ক্যানবেরায় আজ বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া জয় পেয়েছে ৬ উইকেটের ব্যবধানে। লঙ্কানদের দেওয়া ১২২ রানের লক্ষ্যে অজিরা পৌঁছে যায় ১৯ বল হাতে রেখেই।  ফলে, ২ ম্যাচ হাতে রেখেই সিরিজ জয় নিশ্চিত করেছে ফিঞ্চবাহিনী।

বিজ্ঞাপন

মামুলি লক্ষ্য তাড়া করতে নেমে প্রথম বলেই ওপেনার বেন ম্যাকডারমটকে হারায় অজিরা। মাহিশ থিকশানার বলে আসালাঙ্কাকে ক্যাচ দেন এই ব্যাটার। সুবিধা করতে পারেননি ওপেনিংয়ে নামা অ্যাশটন অ্যাগারও। ১৩ বলে ১৩ রান করে সাজঘরে ফিরেছেন তিনি। ২৬ রানে দুই ওপেনারকে হারানোর পর ৫০ রানের জুটি গড়েন অধিনায়ক অ্যারন ফিঞ্চ ও গ্লেন ম্যাক্সওয়েল। ২৬ বলে ৩৯ রান করা ম্যাক্সওয়েলের বিদায়ে ভাঙে এই জুটি।

দলীয় রান ১০০ পার হওয়ার পর সাজঘরে ফিরেন অজি দলপতি ফিঞ্চ।  ৩৬ বলে ৩৫ রান করেন তিনি। এরপর অবিচ্ছিন্ন ২২ রানের জুটি গড়ে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন জশ ইংলিশ ও মার্কাস স্টয়নিস। ইংলিশ ২১ ও স্টয়নিস ১২ রানে অপরাজিত থাকেন। লঙ্কানদের পক্ষে মাহিশ থিকশানা তিনটি ও জেফারি ভেন্ডার্সি একটি উইকেট পান।

এর আগে, দাসুন শানাকার ৩৯ ও দিনেশ চান্দিমালের ২৫ রানের ওপর ভর করে ২০ ওভারে ৬ উইকেটে ১২১ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা। অজি বোলারদের মধ্যে সবচেয়ে সফল ছিলেন কেন রিচার্ডসন। ৪ ওভারে ২১ রানের বিনিময়ে তিনটি উইকেট নেন তিনি। দুর্দান্ত বোলিংয়ের জন্য ম্যাচসেরার পুরস্কারও উঠে তার হাতেই।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments