Tuesday, May 21, 2024
spot_img
Homeবিচিত্র২,০০০ মাইল পেরিয়ে

২,০০০ মাইল পেরিয়ে

কুকুরকে আমরা প্রভুভক্ত বলেই জানি। পোষ্য কুকুরের সঙ্গে তার মনিবের নাড়ির টান সকলেরই জানা। তবে এই তথ্য শুধু কথার কথা নয়, তা আরও একবার প্রমাণিত হয়ে গেল। মার্কিন যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় পোষ্য কুকুর মিস্কা তার মনিবের থেকে দূরে চলে গিয়েছিল। শেষ পর্যন্ত ছোট্ট মিস্কার দেখা মিলল প্রায় দু হাজার কিলোমিটার দূরের। নিজের মনিবের কাছে ফিরে এল মিস্কা।

জানা গেছে, মিস্কাকে প্রথম মিচিগানের হার্পার উডসে প্রথম দেখতে পান সেখানকার এক বাসিন্দা। গত বছরের জুলাই থেকে মিস্কাকে খুঁজে পাওয়া যাচ্ছিল না। শেষ পর্যন্ত মিচিগানের এক বাসিন্দা গ্রসি পয়েন্টি অ্যানিমাল অ্যাডপশান সোসাইটিকে গোটা বিষয়টি জানায়। সংগঠনের কর্মীরা এসে মিক্সার শরীর থেকে মাইক্রো চিপ উদ্ধার করে। সেখান থেকেই মিস্কার আসল মনিবের সম্পর্কে জানতে পারে সংগঠনের কর্মীরা। ক্যালিফোর্নিয়া থেকে ২৩৪৩ মাইল দূরে সান দিয়েগোতে কীভাবে পাওয়া গেল মিক্সাকে, তা ভেবে কুল করতে পারছেন না কেউ।

শেষ পর্যন্ত মিস্কাকে নিজেদের তত্বাবধানেই রাখে অ্যানিমাল অ্যাডপশান সোসাইটির সদস্যরা। জানা যায়, মিস্কার মনিবের নাম মেহরাড হাউম্যান। হাউম্যান ও তার পরিবারের সদস্যরা ছুটি কাটাতে মিনিয়াপোলিসে যায়। তখনই হিউম্যানের সঙ্গে যোগাযোগ করে সোসাইটির সদস্যরা। তাঁরা জানান, মিস্কা তাদের তত্বাবধানে রয়েছে। শুনেই মিনিয়াপোলিস থেকে তাদের প্রিয় পোষ্যটিকে নিতে সান দিয়েগোতে ছুটে আসে হিউম্যানের পরিবার।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments