Monday, April 15, 2024
spot_img
Homeবিচিত্র১৩ বছর বয়সেই বিশ্বকে তাক লাগালেন মার্কিন কিশোরী

১৩ বছর বয়সেই বিশ্বকে তাক লাগালেন মার্কিন কিশোরী

মাত্র ১৩ বছর বয়সেই ডাক্তারিতে ভর্তি হয়েছেন আলেনা আনালেগ উইকার নামের এক মার্কিন কিশোরী। গত বছর তিনি উচ্চ বিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রী অর্জন করেছেন। সম্প্রতি নিজের ইনস্টাগ্রামে তার ২০ হাজার অনুসরণকারীকে খবরটি নিজেই জানিয়েছেন আলেনা।

ভর্তির স্বীকৃতি পত্রের একটি ছবি পোস্ট করে আলেনা লেখেন, ‘আমি আমার লক্ষ্যে পৌঁছানোর জন্য এবং আমার স্বপ্নগুলোকে বাঁচানোর জন্য অনেক কঠোর পরিশ্রম করেছি। মা, আমি সার্থক হয়েছি।’ আলাবামা বিশ্ববিদ্যালয়ের অধীনে বার্মিংহামের হিয়ারসিঙ্ক স্কুল অফ মেডিসিনের বুরোস ওয়েলকাম স্কলারস আর্লি অ্যাসুরেন্স প্রোগ্রামে তাকে ভর্তি করা হয়েছে, প্রতিষ্ঠানটি সিএনএন-কে দেয়া এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করেছে।

প্রোগ্রামটি আলাবামা জুড়ে মেডিকেল স্কুল এবং এইচবিসিইউ-এর মধ্যে একটি অংশীদারিত্বের ভিত্তিতে পরিচালিত হয়, এবং এটি তাদের ওয়েবসাইট অনুসারে, গ্রহণযোগ্যতা এবং ম্যাট্রিকুলেশনের প্রয়োজনীয়তা পূরণকারী শিক্ষার্থীদের প্রাথমিক স্বীকৃতি প্রদান করে। আলেনা ইনস্টাগ্রামে পোস্ট করেছেন যে, তিনি গত বছর ১২ বছর বয়সে উচ্চ বিদ্যালয়ে স্নাতক হয়েছেন। ওয়াশিংটন পোস্টের সাথে একটি সাক্ষাতকারে, তিনি বলেছিলেন, ‘আমি এখনও একজন সাধারণ ১৩ বছর বয়সী কিশোরী।’

কিন্তু নিজেকে সাধারণ দাবি করলেও আলেনা আসলে অসাধারণ কৃতিত্ব দেখিয়েছেন। ওয়াশিংটন পোস্ট অনুসারে, তিনি বর্তমানে অ্যারিজোনা স্টেট ইউনিভার্সিটি এবং ওকউড ইউনিভার্সিটি উভয়েরই একজন ছাত্রী, জীববিজ্ঞানের উপরে দুটি পৃথক স্নাতক ডিগ্রি অর্জন করেছেন। এত অল্প বয়সে এত কিছু কীভাবে সম্ভব? প্রশ্ন করা হলে আলেনা বলেন, ‘আমার কাছে খুব ভালো সময় ব্যবস্থাপনার দক্ষতা আছে এবং আমি খুবই শৃঙ্খলাবদ্ধ।’ সূত্র: সিএনএন।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments