Monday, May 27, 2024
spot_img
Homeবিজ্ঞান ও প্রযুক্তিহোয়াটসঅ্যাপে নতুন কল ইন্টারফেস

হোয়াটসঅ্যাপে নতুন কল ইন্টারফেস

নতুন ইন-কল ইউজার ইন্টারফেস লঞ্চ করার একেবারে কাছাকাছি চলে এসেছে হোয়াটসঅ্যাপ। চলতি বছরের শুরুতেই দেখা গিয়েছিল এ জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম একটি নতুন কল ইউজার ইন্টারফেস বা ইউআই বাস্তবায়ন করার পথে হাঁটছে, যা ছিল কেবল মাত্র আইওএস ব্যবহারকারীদের জন্য। তবে এবার আরও একটি নতুন রিপোর্ট থেকে জানা গেল, অ্যান্ড্রয়েডের জন্যও নতুন কল ইন্টারফেস নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ।

সম্প্রতি নতুন এই কল ইন্টারফেস নিয়ে দেখা গিয়েছে একটি ছবিও। তাহলে চলুন জেনে নেওয়া যাক হোয়াটসঅ্যাপের এই নতুন কল ইউজার ইন্টারফেস নিয়ে যাবতীয় তথ্য।

হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস ট্র্যাকার ডব্লুএবিটাইনফোর একটি রিপোর্ট থেকে জানা গিয়েছে, এবার থেকে হোয়াটসঅ্যাপ কলের সময় স্ক্রিনের ঠিক মাঝখানে একটি ধূসর বর্গক্ষেত্র দেখা যাবে। ইউআই বাটনগুলি আপনাকে স্পিকার (হ্যান্ডস-ফ্রি), ভিডিও কল, মিউট করা এবং কল কেটে দেওয়া ইত্যাদির সবকিছুতেই সুইচ করতে দেবে এবং সেই বাটনগুলি থাকবে আগের মতোই স্ক্রিনের ঠিক নিচে।

আরও একটি বিষয় লক্ষ্য করা গিয়েছে যে, ওয়ান-অন-ওয়ান কলের সময় ধূসর বর্গক্ষেত্রটি আপনাকে দেখাবে আপনি কোন কন্টাক্টের সঙ্গে কথা বলছেন তার নাম এবং তার ঠিক নিচেই দেখা যাবে আপনি সেই কলারের সঙ্গে কতক্ষণ কথা বলছেন। তার নিচে থাকছে আরও দুটি বড় গোলাকার, যেখানে ইউজারের প্রোফাইল পিকচার দেখানো হবে।

সেই সঙ্গেই আবার আমরা দেখতে পাচ্ছি, গ্রে কার্ডটির ডান দিকের ঠিক নিচে রয়েছে একটি ছোট্ট মিউট বাটন। তারও নিচে রয়েছে আরও একটি মিউট বাটন, যেটি ভিডিও কল, লাউড স্পিকার, অ্যান্ড কল বাটনের সঙ্গেই রয়েছে। তবে এই দুটি মিউট বাটন গুলিয়ে ফেললে চলবে না। কারণ, নতুন মিউট বাটনটি দেওয়া হয়েছে, খুব সম্ভবত কোনো কল না কেটে যদি অপর প্রান্তের ইউজারকে মিউট রাখা যায়, সেই কারণে।

গ্রে কার্ডটির ব্যাকগ্রাউন্ডের ছবিতে থাকছে ডিফল্ট হোয়াটসঅ্যাপ চ্যাট ব্যাকগ্রাউন্ড। তবে রিপোর্ট থেকে জানা গিয়েছে, সেই ব্যাকগ্রাউন্ড ইমেজ কাস্টমাইজ করা যেতে পারে এবং ইউজাররা নিজস্ব চ্যাট ব্যাকগ্রাউন্ড সেট করে রাখতে পারবেন, যা তাদের কোনো কলিংয়ের সময় দেখানো হবে।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments