Monday, November 28, 2022
spot_img
Homeজাতীয়হুমকি ধামকি দিয়ে গণজাগরণ ঠেকানো যাবে না: নুর

হুমকি ধামকি দিয়ে গণজাগরণ ঠেকানো যাবে না: নুর

ডাকসুর সাবেক ভিপি ও গণ অধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর বলেছেন, সরকার অবৈধ ক্ষমতা টিকিয়ে রাখতে সৎ পুলিশ কর্মকর্তাদের বাধ্যতামূলক অবসরে পাঠাচ্ছে, অথচ যেসব পুলিশ বিরোধী দলের নেতাদের গুলি করে মারছে, তাদের কোনো বিচার করছে না। ক্ষমতার পরিবর্তন হলে বাধ্যতামূলক অবসরে পাঠানো সকল কর্মকর্তাদের পরিপূর্ণ সম্মান ও সুবিধা দিয়ে তাদের চাকরি ফিরিয়ে দেয়া হবে।

বুধবার বিকালে সুপ্রিম কোর্ট বার অডিটোরিয়ামে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। “বাংলাদেশের অর্থনৈতিক সংকট উত্তরনে জনগণের সরকার” শীর্ষক এ যৌথ আলোচনা সভার আয়োজন করে SCBA সংবিধান সংরক্ষণ কমিটি ও বাংলাদেশ আইনজীবী অধিকার পরিষদ।

নুর বলেন, হুমকি ধামকি দিয়ে গণজাগরণ ঠেকানো যাবে না। সরকার পাচারকারীদের কোনো বিচার করছে না। কারা সিন্ডিকেট করে জিনিসপত্রের দাম বাড়ায় সরকার জানে, কিন্তু সরকারের তাদের বিচারের আওতায় ক্ষমতা নেই।

তিনি আরও বলেন, এই সরকার ভয়ে আছে ক্ষমতা হারালে তাদের কি পরিণতি হয়। কারণ তারা বিডিআর বিদ্রোহের নামে সেনাবাহিনীর চৌকশ অফিসারদের হত্যা করেছে, ২০১৩ সালে আলেম ওলামাদের উপর গণহত্যা চালিয়েছে। আমরা সরকারকে বলবো ভয়ের কিছু নেই, কোনো প্রতিশোধ নেয়া হবে না, আইন অনুযায়ী দোষীদের বিচারের আওতায় আনা হবে।

ডাকসুর সাবেক ভিপি বলেন, দেশের বিচারব্যবস্থার প্রতি মানুষের অনাস্থা তৈরি হচ্ছে। যে দেশে প্রধান বিচারপতিকে জোর করে বন্দুক ঠেকিয়ে বাইরে পাঠিয়ে দেওয়া হয় সে দেশের বিচার ব্যবস্থা কি রকম হয়, তা তো দেখতেই পাচ্ছি আমরা। এখন কোর্টের নির্বাচন গুলোতেও দরজা ভেঙ্গে ভোট ডাকাতির মত নির্বাচন হয়। অন্যসব পেশা থেকে আইনজীবীরা এখনও কিছুটা স্বাধীন রয়েছে। সরকার সব প্রতিষ্ঠানে দলকানা, অযোগ্য সব লোক নিয়োগ দিয়ে প্রতিষ্ঠান গুলো ধ্বংস করেছে।

SCBA সংবিধান সংরক্ষণ কমিটির সভাপতি এড. শাহ আহমেদ বাদল এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এড. সৈয়দ মামুন মাহবুব এর সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন নির্বাহী সভাপতি এবিএম রফিকুল ইসলাম রাজা, সুপ্রীমকোর্টের সিনিয়র আইনজীবী মোহসীন রশীদ, এড. এ বি এম ওয়ালিউর রহমান খান, ব্যারিস্টার সারোয়ার হোসেন, আইনজীবী অধিকার পরিষদের সমন্বয়ক ব্যারিস্টার জীসান মোহসীন প্রমুখ।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments