Thursday, June 20, 2024
spot_img
Homeআন্তর্জাতিকহিজাব ইস্যুতে আপত্তিকর ছবি শেয়ার, দুই পুলিশ বরখাস্ত

হিজাব ইস্যুতে আপত্তিকর ছবি শেয়ার, দুই পুলিশ বরখাস্ত

ভারতের শিক্ষা প্রতিষ্ঠানে হিজাব পরিধান নিয়ে চলছে নানা আলোচনা সমালোচনা।  এই ইস্যুতে বুধবার দেশটির কর্ণাটক রাজ্যে সকল শিক্ষা প্রতিষ্ঠান তিন দিন বন্ধ ঘোষণা করা হয়। বিষয়টি সুপ্রিম কোর্ট পর্যন্ত গড়িয়েছে। 

এবার ভারতের রাজস্তানে হিজাব নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে আপত্তিকর বিষয়বস্তু ছড়ানোর দায়ে দুই পুলিশ কর্মকর্তাকে বরখাস্তের ঘটনা ঘটল। স্থানীয় গণমাধ্যম এনডিটিভি এই খবর দিয়েছে। 

খবরে বলা হয়েছে, হিজাব ইস্যুতে আপত্তিকর লেখা ছড়ানোর কারণে ট্রাফিক পুলিশের একজন অ্যাসিসট্যান্ট সাব ইন্সপেক্টর (এএসআই) এবং একজন কনস্টেবলকে বরখাস্ত করা হয়েছে।

বরখাস্তকৃতরা হলেন- এএসআই শতবীর সিংহ এবং কনস্টেবল রমেশ। দুইজনের মধ্যে জওহর সার্কেলে নিযুক্ত কনস্টেবল রমেশ সামাজিক যোগাযোগ মাধ্যমে আপত্তিকর ছবি শেয়ার করেন এবং এএসআই শতবীর সিংহ সেটা অন্যদের মধ্যে ছড়ান। এই পোস্ট মনক চোক পুলিশ স্টেশন এলাকায় এক ব্যক্তির কাছে পৌঁছালে তিনি ঊর্ধ্বতন পুলিশের কাছে বিষয়টি শেয়ার করেন। পুলিশ কর্মকর্তারা বিষয়টি গুরুত্বের সঙ্গে নিয়ে তদন্ত শুরু করেন।

পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা জানিয়েছেন, আচরণবিধি লঙ্ঘনের দায়ে দুইজনকে বরখাস্ত করা হয়েছে।

পুলিশের উপ কমিশনার (উত্তর) অনিল পরিস দেশমুখ বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে আপত্তিকর ছবি পোস্ট এবং কমেন্টের দায়ে দুই পুলিশ সদস্যকে বরখাস্ত করা হয়েছে। পুলিশ কর্মকর্তা হিসেবে তাদের এটা করা উচিত ছিল না। এ কারণে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। 

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments