Tuesday, December 6, 2022
spot_img
Homeখেলাধুলাহালান্ড ও ফোডেনের হ্যাটট্রিকে ইউনাইটেডকে উড়িয়ে দিল সিটি

হালান্ড ও ফোডেনের হ্যাটট্রিকে ইউনাইটেডকে উড়িয়ে দিল সিটি

শুরুর আক্রমণের ধারা অব্যাহত রেখে ম্যানচেস্টার ইউনাইটেডের রক্ষণে দ্যুতি ছড়িয়ে প্রথমার্ধেই চার গোলে এগিয়ে যায় ম্যানচেস্টার সিটি। দারুণ ফর্মে থাকা আর্লিং হালান্ড ও ফিল ফোডেনের নৈপুণ্যে চালকের আসনে বসে পেপ গার্দিওলার দল। দ্বিতীয়ার্ধের শুরুর দিকে এক গোল শোধ দিয়ে ম্যাচে ফেরার চেষ্টা করে ইউনাইটেড। কিন্তু হ্যাটট্রিক পূরণ করে ইউনাইটেডের বিপক্ষে বড় জয় নিশ্চিত করেন আর্লিং হালান্ড ও ফিল ফোডেন।

রবিবার ইত্তিহাদ স্টেডিয়ামে ম্যানচেস্টার ইউনাইটেডকে ৬-৩ ব্যবধানে উড়িয়ে দিয়েছে ম্যানচেস্টার সিটি। হ্যাটট্রিক করেছেন আর্লিং হালান্ড ও ফিল ফোডেন।  হ্যাটট্রিকের পাশাপাশি ফোডেনকে দিয়ে দুটি গোলও করিয়েছেন হালান্ড।  ইউনাইটেডের হয়ে জোড়া গোল করেন অ্যান্থনি মার্শিয়াল, বাকি একটি আন্থনির। এ নিয়ে টানা তৃতীয় ম্যানচেস্টার ডার্বি জিতল ম্যানচেস্টার সিটি।

ম্যাচজুড়েই আধিপত্য বিস্তার করেছে পেপ গার্দিওলার দল। এ ম্যাচেও ইউনাইটেডের শুরুর একাদশে ছিলেন না ক্রিস্তিয়ানো রোনালদো। তৃতীয় মিনিটে দারুণ সুযোগ পায় সিটি। বক্সের ভেতর থেকে সিটির তিনটি শট ফিরিয়ে দেয় ইউনাইটেড রক্ষণভাগ। তবে অষ্টম মিনিটে আর রক্ষা পায়নি ইউনাইটেড। স্বাগতিক সিটিকে এগিয়ে নেন ফিল ফোডেন। বাঁ প্রান্ত থেক বের্নাদো সিলভার নিচু করে নেওয়া ক্রসে বাঁ পায়ের প্লেসিং শটে জাল খুঁজে নেন ইংলিশ এই ফুটবলার। ১৮ মিনিটে ইলকাই গুন্দোগানের নেওয়া ফ্রি কিক সাইডপোস্টে লেগে বাইরে চলে যায়।  

এগিয়ে যাওয়া সিটি আক্রমণে মনোযোগী হয়ে ইউনাইটেডকে চেপে ধরে। এর ফলে ৩৪ মিনিটে পেয়ে যায় ব্যবধান বাড়ানোর রসদ। ডি ব্রুইনের কর্নার থেকে আসা বলে লাফিয়ে হেডে লক্ষ্যভেদ করেন আর্লিং হালান্ড। ৩৭ মিনিটে তিন গোলে এগিয়ে যায় সিটি। এবারও গোল করেন হালান্ড। কেভিন ডি ব্রুইনের বুদ্ধিদীপ্ত পাসে দূরের পোস্টে স্লাইডিং শটে গোল করেন হালান্ড। ৪৪ মিনিটে ব্যবধান ৪-০ করে ফেলে সিটি। হালান্ডের পাসে এবার গোল করেন ফিল ফোডেন।

প্রথমার্ধের হতশ্রী পারফরম্যান্সের কারণে স্টেডিয়াম ছেড়ে যেতে দেখা যায় ইউনাইটেড সমর্থকদের। রক্ষণ সামলাতেই ব্যতিব্যস্ত থাকা ইউনাইটেড ৫৬ মিনিটে শোধ দেয় এক গোল। বক্সের বাইরে থেকে বাঁ পায়ের বাঁকানো শটে লক্ষ্যভেদ করেন আন্থনি। তবে এর পরেই ইউনাইটেডের রক্ষণে হানা দিয়ে হ্যাটট্রিক পূরণ করেন হালান্ড ও ফোডেন।

৬৪ মিনিটে হ্যাটট্রিক পূরণ করেন হালান্ড। লিগে হালান্ডের এটি ১২তম গোল। চলতি প্রিমিয়ার লিগে তৃতীয় হ্যাটট্রিক করলেন নরওয়েজিয়ান এই ফুটবলার। হালান্ডের হ্যাটট্রিকের পর আর অপেক্ষা করেননি ফোডেন। ৭৩ মিনিটে সেই হালান্ডের পাস থেকে গোল করে হ্যাটট্রিক করেন ফোডেন। ৮৪ ও দ্বিতীয়ার্ধের যোগ করা প্রথম মিনিটে দুটি গোল করে ইউনাইটেডের ব্যবধান কমিয়েছেন বদলি নামা অ্যান্থনি মার্শিয়াল।  

৮ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানেই থাকল ম্যানচেস্টার সিটি। এক ম্যাচ কম খেলা ইউনাইটেডের পয়েন্ট ১২, তাদের অবস্থান ষষ্ঠ।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments