Sunday, June 16, 2024
spot_img
Homeজাতীয়‘হারুন ও রুমিনের নামে ফেসবুকে ফেক আইডি বানিয়েছে সরকার’

‘হারুন ও রুমিনের নামে ফেসবুকে ফেক আইডি বানিয়েছে সরকার’

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, পঞ্চগড়ের ঘটনা ঘটার সঙ্গে সঙ্গে কোনোরকম নিরপেক্ষ তদন্ত ছাড়াই স্বরাষ্ট্রমন্ত্রী বললেন- এ ঘটনা বিএনপি ঘটিয়েছে। বিএনপি নেত্রী ব্যারিস্টার রুমিন ফারহানা ও হারুনুর রশীদের নামে ফেক আইডি বানিয়ে ও ব্যবহার করে সরকার এর দায় বিএনপির ঘাড়ে চাপানোর ষড়যন্ত্র করেছে। এটা তাদের উদোর পিণ্ডি বুধোর ঘাড়ে চাপানোর পুরনো অভ্যাস।

সোমবার ঠাকুরগাঁও জেলা বিএনপির বর্ধিত সভার আগে সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, ঠাকুরগাঁও-৩ আসনের সাবেক সংসদ সদস্য জাহিদুর রহমান, জেলা বিএনপির যুগ্ম সম্পাদক পয়গাম আলী, ওবায়দুল্লাহ মাসুদ প্রমুখ।

বিএনপি মহাসচিব বলেন, পঞ্চগড়ে আহমদিয়া সম্প্রদায়ের ওপর আক্রমণ সম্পূর্ণভাবে সরকার সংগঠিত করেছে। পূর্ব পরিকল্পিত এবং চলমান গণতান্ত্রিক আন্দোলন যখন গণবিস্ফোরণের দিকে যাওয়ার উপক্রম তখন জনগণের দৃষ্টি ভিন্ন খাতে প্রবাহিত করার উদ্দেশ্যেই এটা করা হয়েছে।

মির্জা ফখরুল বলেন, পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা না করে এ ধরনের একটা জলসার অনুমতি দেওয়া, যেসব বাড়ি পুড়িয়ে দেওয়া হয়েছে আগে থেকেই সেগুলোতে সাদা পতাকা দিয়ে চিহ্নিত করা- এসবই প্রমাণ করে এ ঘটনা পূর্ব পরিকল্পিত এবং সরকারকেই এর দায় নিতে হবে।

মির্জা ফখরুল সরকারের বর্তমান ভূমিকাকে ৪৭-এর দাঙ্গার ওপর ভিত্তি করে নির্মিত ভারতীয় চলচ্চিত্র পরিচালক গোবিন্দ নিহালানীর সিনেমার সঙ্গে তুলনা করেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এক বক্তব্য প্রসঙ্গে বিএনপি মহাসচিব পালটা প্রশ্ন ছুড়ে দিয়ে বলেন, যখন আওয়ামী লীগ এই তত্ত্বাবধায়ক সরকারের দাবিতেই ১৭৩ দিন হরতাল করেছিল এবং লগি-বৈঠা দিয়ে মানুষ খুন করেছিল, তখন তিনি কোথায় ছিলেন, তত্ত্বাবধায়ক সরকার ছাড়া এ দেশে কোনো গ্রহণযোগ্য নিরপেক্ষ নির্বাচন হতে পারে না- এটা দেশের প্রত্যেকটি মানুষ বিশ্বাস করে। 

তিনি বলেন, আওয়ামী লীগ নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিতে ভয় পাচ্ছে, কারণ সেভাবে নির্বাচন হলে তাদের কারও জামানত থাকবে না।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments