Friday, December 3, 2021
spot_img
Homeখেলাধুলাহারার পর যা বলে সতীর্থদের উজ্জীবিত করেছিলেন বাবর আজম

হারার পর যা বলে সতীর্থদের উজ্জীবিত করেছিলেন বাবর আজম

আত্মবিশ্বাসী টিম পাকিস্তানের সদস্যরা সেমিফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরে বিধ্বস্ত হয়ে পড়েছিলেন। কিন্তু ড্রেসিংরুমে আবেগঘন বক্তৃতা দিয়ে তাদের উজ্জীবিত করার চেষ্টা করেন অধিনায়ক বাবর আজম। পাকিস্তান ক্রিকেট বোর্ড টুইটারে সেই বক্তৃতার ভিডিও প্রকাশ করেছে। ভিডিওটি দেখে প্রত্যেকেই বাবরের নেতৃত্বের প্রশংসা করেছেন।

ম্যাচের পর পাকিস্তানের ক্রিকেটাররা ধীরে ধীরে ড্রেসিংরুমে ঢুকছিলেন। মুখ নীচু করে যে যার জায়গায় বসে পড়েন। সবার শেষে ঢোকেন অধিনায়ক বাবর। কিছুক্ষণ চুপ করে থেকেই তিনি বলতে শুরু করলেন, এই হার যেন কোনো ভাবেই তাদের ঐক্য, সংহতি ভেঙে না দেয়।

বাবর আজম বলেন, আমরা প্রত্যেকে দুঃখিত, ব্যথিত। কোথায় আমাদের ভুল হয়েছে এবং কোথায় উন্নতি করতে হবে, সেটা অবশ্যই খতিয়ে দেখতে হবে। কেউ আমাদের সেটা বলে দেবে না, নিজেদেরই বুঝতে হবে। এই হার থেকে শিক্ষা নিতে হবে আমাদের। সব থেকে বড় ব্যাপার, বিশ্বকাপে যে ঐক্য গড়ে তুলেছি আমরা, তা যেন কোনো ভাবেই না ভেঙে যায়। কারো দিকে আঙুল তোলা চলবে না। কেউ প্রকাশ্যে বলবে না যে, ও এটা করেছে, সে সেটা করেছে। আমরা দল হিসেবে ভাল খেলিনি। তাই কারো উচিত নয় একে অপরের দিকে আঙুল তোলা।

ম্যাথু ওয়েডের ক্যাচ ফেলার পর অনেকেই খলনায়ক বানানোর চেষ্টা করেছেন হাসান আলীকে। কিন্তু যোগ্য নেতার মতোই বাবর আগেই তার পাশে দাঁড়িয়েছেন। তার পর ড্রেসিংরুমে গিয়ে বার বার ঐক্যের বার্তা দিয়েছেন।

বাবরের ভাষায়, এই দল গড়ে তুলতে অনেক পরিশ্রম করতে হয়েছে আমাদের। একটা হারের ফলে সেটা যেন ভেঙে না যায়। আমি প্রত্যেকের পাশে রয়েছি। ড্রেসিংরুমে একটা দারুণ পরিবেশ তৈরি করেছি আমরা, যেখানে প্রত্যেকে একটা পরিবারের অংশ। প্রত্যেকে চেষ্টা করেছে, নিজের দায়বদ্ধতা ভাল ভাবেই পালন করেছে।
 

Babar Azam, Saqlain Mushtaq and Matthew Hayden are proud of their side despite a five-wicket defeat in #T20WorldCup semi-final. pic.twitter.com/kAem5PrWjj— Pakistan Cricket (@TheRealPCB) November 11, 2021

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments