Monday, April 15, 2024
spot_img
Homeখেলাধুলাহাকিমি-জিয়াশদের সংবর্ধনা দিলেন মরক্কোর রাজা

হাকিমি-জিয়াশদের সংবর্ধনা দিলেন মরক্কোর রাজা

বিশ্বকাপে চমক দেখিয়ে মরক্কোতে ফিরেছেন হাকিম জিয়াশ-আশরাফ হাকিমিরা। দেশে ফিরে মরক্কোর রাজা ষষ্ঠ মোহাম্মদ কর্তৃক সংবর্ধনা পেয়েছেন বিশ্বকাপে ইতিহাস গড়া ওয়ালিদ রেগরাগির শিষ্যরা। কাতার বিশ্বকাপে চমক দেখিয়েছে মরক্কো। অভাবনীয় সাফল্য নিয়ে দেশে ফিরে রাজসিক অভ্যর্থনা পেয়েছেন জিয়াশ-হাকিমিরা। মরক্কোয় তাদের ছাদখোলা বাসে সংবর্ধনা দেয়া হয়। এরপর রাবাতের রাজপ্রাসাদে মরক্কো জাতীয় দলকে বরণ করে নেন মরক্কোর রাজা ষষ্ঠ মোহাম্মদ। ক্রাউন প্রিন্স মৌলা আল হাসান এবং প্রিন্স মৌলা রশিদকে নিয়ে ফুটবলার, কোচিং স্টাফদের রয়্যাল উইসাম বা পদক প্রদান করেন সম্রাট ষষ্ঠ মোহাম্মদ। ‘সেকেন্ড ক্লাস অর্ডার অব দ্য থ্রোন উইসাম’ বা কমান্ডারের পদমর্যাদা দেয়া হয় মরোক্কান ফুটবল ফেডারেশনের সভাপতি ফাওজি লেকজা এবং কোচ ওয়ালিদ রেগরাগিকে। এছাড়া খেলোয়াড়দের ‘থার্ড ক্লাব অর্ডার অব দ্য থ্রোন উইসাম’ বা অফিসারের সম্মাননা প্রদান করেন মরক্কোর সম্রাট। রাজপ্রাসাদে সংবর্ধনা অনুষ্ঠানে মরোক্কান ফুটবলারদের মায়েরাও উপস্থিত ছিলেন।

পদক প্রদানের পর সম্রাট ষষ্ঠ মোহাম্মদ, ক্রাউন প্রিন্স মৌলা আল হাসান এবং প্রিন্স মৌসা রশিদের সঙ্গে ফুটবলার এবং তাদের মায়েরা স্যুভেনির (স্মারক) ফটোশুট করেন। অনুষ্ঠানে মরক্কোর ফুটবলাররা রাজা ষষ্ঠ মোহাম্মদকে স্মারক উপহার প্রদান করেন। 

মঙ্গলবার কাতার থেকে দেশে ফেরেন মরোক্কান ফুটবলাররা। বিমানবন্দরে হাকিমি-জিয়াশদের বরণ করে নিতে হাজারো সমর্থকের ঢল নামে। খেলোয়াড়দের ছবি, ব্যানার, ফেস্টুন নিয়ে ফুটবল প্রেমীরা দাঁড়িয়ে ছিলেন রাস্তার দুই পাশে। ছাদখোলা বাসে মরক্কোর দুই শহর সেইল এবং রাবাত প্রদক্ষিণ করেন দেশের জন্য গর্ব বয়ে আনা ফুটবলাররা।

বিশ্বকাপে ছাপ রেখেছে মরক্কো। কাতার আসর শুরুর আগে সম্ভাব্য ফাইনালিস্ট নিয়ে একটি জরিপ করা হয়। মরক্কোর ফাইনাল খেলার পক্ষে ভোট পড়ে মাত্র ০.০১ শতাংশ। আফ্রিকার একটি দেশ, যারা এর আগে মাত্র একবারই বিশ্বকাপের শেষ ষোলোতে খেলতে পেরেছে, তাদের পক্ষে বাজির রেট কম থাকাই স্বাভাবিক। ক্ষীণ আশাকে জোর সম্ভাবনায় রূপ দিয়ে ফাইনাল খেলতে না পারলেও সমর্থকদের হতাশ করেনি মরক্কো। আফ্রিকা মহাদেশের প্রথম দল হিসেবে বিশ্বমঞ্চে সেমিফাইনালে লড়েছে মরোক্কানরা। হারিয়েছে বেলজিয়াম, স্পেন এবং পর্তুগালের মতো হেভিওয়েট দলকে।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments