Saturday, April 20, 2024
spot_img
Homeজাতীয়সয়াবিন তেলের দাম আরও বাড়াতে চান ব্যবসায়ীরা, মন্ত্রীর যে সিদ্ধান্ত

সয়াবিন তেলের দাম আরও বাড়াতে চান ব্যবসায়ীরা, মন্ত্রীর যে সিদ্ধান্ত

ভোজ্যতেলের দাম বাড়াতে বাড়াতে সাধারণ মানুষের সহ্যের বাইরে নিয়ে গেছেন দেশের ব্যবসায়ীরা। এখন নতুন করে আরও দাম বাড়ানোর প্রস্তাব দিয়েছেন তারা। তবে সেই প্রস্তাব নাকচ করে দিয়েছেন বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। 

সর্বশেষ গত ৬ ফেব্রুয়ারি লিটারে ৮ টাকা বাড়িয়ে বোতলজাত সয়াবিন তেলের দাম লিটারে ১৬৮ টাকা নির্ধারণ করা হয়। একমাসও যায়নি আবার দাম বাড়ানোর চেষ্টা চালাচ্ছেন ভোজ্যতেল ব্যবসায়ীরা। ১ মার্চ থেকে ১৮০ টাকা লিটার দরে সয়াবিন তেল বিক্রির কথা জানিয়ে গতকাল (২৭ ফেব্রুয়ারি) সরকারকে চিঠি দেয় ভোজ্যতেল ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশন। 

এর একদিন পর সোমবার বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা) আয়োজিত এক অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের মুখে বাণিজ্যমন্ত্রী বলেন, সাধারণ মানুষের কথা বিবেচনায় নিয়ে রমজানের আগে তেলের দাম আর বাড়ানো হবে না। 

তেলের দাম বাড়ানোর প্রস্তাব নিয়ে টিপু মুনশি বলেন, ‘ব্যবসায়ীরা আমাদের কাছে এসেছিলেন। তেলের দাম বৃদ্ধির জন্য প্রস্তাব করেছেন। তবে কত টাকা বাড়াতে চান সে দামের কোনো কথা উল্লেখ করা হয়নি। আমরা তাদের আরও কিছু সময় অপেক্ষা করার জন্য অনুরোধ করেছি। রমজানের আগে সয়াবিন তেলের দাম বাড়ানো হবে না। আন্তর্জাতিক বাজারে দাম আরও বাড়লেও বাড়বে না। বিশ্ববাজারে যদি বাড়েও, ব্যবসায়ীদের অনুরোধ করব সেটা সহ্য করার জন্য।’

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments