Friday, April 12, 2024
spot_img
Homeবিচিত্রস্কুটিতে বসে ল্যাপটপে কাজ!

স্কুটিতে বসে ল্যাপটপে কাজ!

বসের কড়া নির্দেশ ডেডলাইনে কাজ শেষ করতে হবে যে কোনও মূল্যে। কর্মীর জীবন গেলেও কিছু এসে যায় না! কারণ শো মাস্ট গো অন। ব্যক্তির মূল্য নেই, সংস্থাই সব, শিখিয়েছে আধুনিক সভ্যতা।
এমন এক বাস্তব চিত্র দেখা গেছে ভারতের বেঙ্গালুরু শহরের রাস্তায়। স্কুটি চালাতে চালাতে রাস্তার পাশে ল্যাপটপে কাজ করতে দেখা যায় এক ব্যক্তিকে। সম্প্রতি নেটদুনিয়ায় ভাইরাল হয়েছে এমনই এক ছবি। ওই ব্যক্তির কাণ্ড দেখে মাথায় হাত পড়েছে নেটিজেনদের। মিলেছে মিশ্র প্রতিক্রিয়া।
হর্সমিত সিং নামের এক ব্যক্তি ওই ছবিটি টুইট করেন লিঙ্কডিনে। হর্সমিত জানিয়েছেন, ছবিটি বেঙ্গালুরুর শহরের একটি ফ্লাইওভারে রাত ১১টার ছবি। তখনও রীতিমতো ব্যস্ত রাস্তায় হাজারও যানবাহান চলাচল করছে। তার মধ্যেই জীবনের ঝুঁকি নিয়ে স্কুটি চালাতে চালাতে ল্যাপটপে কাজ করছেন ওই ব্যক্তি।
ছবির সঙ্গে লম্বা ক্যাপশানে হর্সমিত লেখেন, ‘বেঙ্গালুরু শহরের তার চরম পর্যায় ছুঁয়ে ফেলেছে। শহরের অন্যতম ব্যস্ত ফ্লাইওভার, সেখানে একজন স্কুটি চালাতে চালাতে ল্যপটপে কাজ করছেন।’ এরপরই কড়া সমালোচনার সুরে হর্সমিত লেখেন, ‘আপনি যদি একজন বস হিসেবে যে কোনও মূল্যে ডেডলাইন নিয়ে কর্মীদের আতঙ্কে রাখেন, তাহলে আরেকবার ভাবুন। ‘ইটস আর্জেন্ট’ কিংবা ‘ডু ইট এএসএপি’ বলার আগে দুবার ভাবুন। বিশেষত আপনি যদি একজন ক্ষমতাবান হন, তাহলে আপনার বক্তব্যের কতটা প্রভাব নীচুতলার কর্মীদের মধ্যে পড়ে, তা ভেবে কিছুটা সংযত হন।’
এমন ছবি দেখে অবশ্য নেটিজেনদের একাংশ স্কুটি চালক ব্যক্তিকেই কাঠগড়ায় তুলেছেন। তাদের কথা, স্কুটি চালাতে চালাতে কাজ করা ঠিক হয়নি। এক জায়গায় দাঁড়িয়ে কাজটা শেষ করে নিতে পারত। সূত্র : টাইমস নাউ, জি নিউজ।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments