Saturday, April 20, 2024
spot_img
Homeআন্তর্জাতিকসৌদি বিমানবন্দরে হামলা, আহত ১২

সৌদি বিমানবন্দরে হামলা, আহত ১২

সৌদি আরবের আসির প্রদেশের আবহা আন্তর্জাতিক বিমানবন্দরে চালানো ড্রোন হামলায় ১২ জন আহত হয়েছেন। বৃহস্পতিবার ইয়েমেন সীমান্তসংলগ্ন বিমানবন্দরটিতে এ ঘটনা ঘটে। সৌদি আরবের রাষ্ট্রীয় সংবাদ সংস্থা সৌদি প্রেস এজেন্সিও এক টুইট বার্তায় এই খবর নিশ্চিত করেছে। এতে বলা হয়, বিমানবন্দরটি লক্ষ্য করে ড্রোনটি পাঠানো হয়েছিল। তবে হামলা চালানোর আগেই ড্রোনটি ধ্বংস করা হয়।

ইসরাইলি সংবাদমাধ্যম জেরুজালেম পোস্ট জানিয়েছে, বিমানবন্দরে আহত ব্যক্তিদের মধ্যে পর্যটক ও বিভিন্ন দেশ থেকে সৌদি আরবে কাজ করতে আসা শ্রমিকেরা রয়েছেন।

এদিকে আরব নিউজের খবরে বলা হয়েছে, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন বুধবার সৌদি আরবের বাদশা সালমানকে টেলিফোন করেন। টেলিফোন আলাপে দুই নেতা পারস্পারিক সহযোগিতা বাড়ানোসহ মধ্যপ্রাচ্যের স্থিতিশীলতা অর্জন নিয়ে কথা বলেন। 

এর একদিন পরই সৌদি আরবে হুথিদের ড্রোন হামলার ঘটনা ঘটল। 

বাইডেনের সঙ্গে টেলিফোন আলাপে বাদশাহ সালমান বেসামরিক নাগরিকদের ওপর ড্রোন ও মিসাইল হামলার বিষয়টি আলোচনা করেন। বাদশা সালমান সৌদি আরব ও নাগরিকদের সুরক্ষায় যুক্তরাষ্ট্রের সামরিক সহযোগিতা প্রতিশ্রুতির প্রশংসা করেন। 

গত ১৭ জানুয়ারি ইরান সমর্থিত হুথি বিদ্রোহীরা সৌদির মিত্র দেশ সংযুক্ত আরব আমিরাতে ড্রোন হামলা চালায়। ভয়াবহ ওই হামলায় তিনজন নিহত এবং ৬ জন আহত হন। 

ইরান সমর্থিত হুথি বিদ্রোহীরা সৌদির দক্ষিণ অংশে প্রায়ই ড্রোন ও মিসাইল হামলা চালিয়ে থাকে। সৌদি বাহিনী প্রায়ই ড্রোন ও মিসাইল ধ্বংসের দাবি করে থাকে। 

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments