Saturday, February 4, 2023
spot_img
Homeআন্তর্জাতিকসোলেডারে দুই ব্রিটিশের মৃত্যুর তথ্য নিশ্চিত করল পররাষ্ট্র দপ্তর

সোলেডারে দুই ব্রিটিশের মৃত্যুর তথ্য নিশ্চিত করল পররাষ্ট্র দপ্তর

যুক্তরাজ্যের পররাষ্ট্র দপ্তর নিশ্চিত করেছে যে, দুই ব্রিটিশ নাগরিক ক্রিস প্যারি এবং অ্যান্ড্রু বাগশো সোলেডারের কাছে রুশ সেনার সাথে সংঘর্ষে নিহত হয়েছে। পররাষ্ট্র দপ্তর থেকে প্রকাশিত প্যারির পরিবারের একটি বিবৃতি অনুসারে, ‘পূর্ব ইউক্রেনের সোলেডার থেকে বেসামরিকদের সরিয়ে নেয়ার সময়’ তাদের মৃত্যু হয়েছে।

ওয়াগনার প্রাইভেট মিলিটারি কোম্পানির মালিক ইয়েভজেনি প্রিগোজিনের মালিকানাধীন কোম্পানি কনকর্ডের প্রেস সার্ভিস ১১ জানুয়ারী রিপোর্ট করেছে যে, একজন ব্রিটিশ নাগরিক, যিনি এর আগে সোলেডারে নিখোঁজ হয়েছিলেন, তাকে মৃত অবস্থায় পাওয়া গেছে। এর আগে, ইউক্রেনের ন্যাশনাল পুলিশ জানিয়েছে যে, দুই ব্রিটিশ ভাড়াটে ক্রিস্টোফার পেরি (২৮) এবং অ্যান্ড্রু বাগশোকে (৪৮) গত ৬ জানুয়ারি শেষবার দেখা গিয়েছিল।

রাশিয়ার রাষ্ট্রপতির মুখপাত্র দিমিত্রি পেসকভ ১২ জানুয়ারী সাংবাদিকদের বলেছিলেন যে, রাশিয়া এ বিষয়ে সহায়তার জন্য যুক্তরাজ্যের অনুরোধ বিবেচনা করবে, তবে এখনও পর্যন্ত এমন কোনও অনুরোধ জমা দেয়া হয়নি। ‘যে কোনো ক্ষেত্রে, যদি আমরা সহায়তা প্রদানের জন্য এমন একটি অনুরোধ পাই তবে আমরা অবশ্যই তা বিবেচনা করব,’ তিনি বলেছিলেন।

‘আমরা মিডিয়া রিপোর্ট থেকে যা জানতে পেরেছি তা হল যে, বর্তমান সমস্যাটি যুক্তরাজ্যের নাগরিকদের সম্পর্কে, যারা জঙ্গি হিসাবে কাজ করেছিল, যুদ্ধের কর্মে অংশগ্রহণকারী অস্ত্র ব্যবহার করেছিল এবং তাদের নথিগুলো যুদ্ধক্ষেত্রে আবিষ্কৃত হয়েছিল বলে অভিযোগ রয়েছে,’ তিনি যোগ করেছেন। সূত্র: তাস।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments