Wednesday, April 17, 2024
spot_img
Homeবিনোদনসেন্সর বোর্ডের তীব্র সমালোচনা করলেন জয়া আহসান

সেন্সর বোর্ডের তীব্র সমালোচনা করলেন জয়া আহসান

সেন্সর বোর্ডের প্রয়োজন নেই বলে মন্তব্য করেছেন অভিনেত্রী জয়া আহসান। শুধু তাই নয় সেন্সর বোর্ড ফাঁসির রজ্জুর মতো দেশীয় চলচ্চিত্রে গলায় চেপে বসেছে বলে অভিমত দেবী খ্যাত অভিনেত্রীর।

বুধবার সন্ধ্যায় নিজের ফেসবুকে শনিবার বিকেল চলচ্চিত্রের মুক্তি দাবি একটি পোসড়ট দেন। সেখানেই তিনি বলছেন, পৃথিবীর নানা দেশে যখন সেন্সর বোর্ড নামের বালাইটা উঠে যাচ্ছে, আমাদের দেশে সেটা তখন ফাঁসির রজ্জুর মতো চলচ্চিত্রের গলায় চেপে বসছে।

এর সর্বশেষ শিকার এখন মোস্তফা সরয়ার ফারুকীর ‘শনিবার বিকেল’।

জয়া বলেন, কোনো চলচ্চিত্রের কাহিনী কী হবে, তারও কি এখন প্রেসক্রিপশন নিয়ে আসতে হবে? চলচ্চিত্রের বিষয় আকাশের তলায় মাটির পৃথিবীর যেকোনো কিছু। চূড়ান্ত কল্পনা, নিরেট বাস্তব, বাস্তব থেকে অনুপ্রাণিত কল্পনা। ‘শনিবারের বিকেলে’ ছবিতে হোলি আর্টিজানের শোচনীয় ঘটনাটির ছায়া আছে বলে? আসলেই আছে কিনা আমার জানা নেই। যদি থাকেও, তাহলেই বা ছবিটা আটকে দেওয়ার যুক্তি কি?

জয়া বলেন, হোলি আর্টিজান ঘটেনি? আমাদের মন থেকে ধুয়েমুছে গেছে? সত্যি বলতে কী, এই ঘটনা কখনোই আমাদের মন থেকে মুছে যেতে পারে না। মুছে যেতে দেওয়া যায়ও না। যে ঘটনার পুনরাবৃত্তি আমরা মোটেও চাই না, আমাদের ছেলেমেয়েদের সামনে থেকে যে পথ চিরকালের জন্য অবরুদ্ধ করে রাখতে চাই, হোলি আর্টিজানের ঘটনা তার জোরালো সতর্কঘণ্টা হিসেবে মন থেকে মনে বাজিয়ে যেতে হবে।  

চলচ্চিত্র হচ্ছে ঘুম ভাঙানোর ঘণ্টা এমনটাই মনে করেন জয়া। ঘণ্টা বাজিয়ে ঘুম থেকে আমাদের মনটাকে জাগিয়ে তোলা তো চলচ্চিত্রেরই একটা কাজ। আমরা চলচ্চিত্রের মুক্তি চাই, সব শিল্পের মুক্তি চাই। কারণ আমরা মানুষের মুক্তি চাই।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments