Thursday, June 8, 2023
spot_img
Homeবিনোদনসেই গাড়ি অ্যাম্বুলেন্স বানিয়ে যেখানে রাখতে চান হিরো আলম

সেই গাড়ি অ্যাম্বুলেন্স বানিয়ে যেখানে রাখতে চান হিরো আলম

হবিগঞ্জ থেকে উপহার পাওয়া গাড়ি অ্যাম্বুলেন্স বানিয়ে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে রাখতে চান আশরাফুল হোসেন ওরফে হিরো আলম।

আগামীকাল শনিবার ঢাকা থেকে উপহারের গাড়িটি বগুড়ার ওয়ার্কশপে এনে অ্যাম্বুলেন্স বানানোর কাজ শুরু হবে।

শুক্রবার হিরো আলম বলেন, উপহারের গাড়ির ফিটনেস নেই। করও বকেয়া। কাগজপত্র ঠিকঠাক করতে হবে। শনিবার গাড়িটি সরাসরি বগুড়ায় ওয়ার্কশপে নেবেন। এর পর বিআরটিএর সঙ্গে যোগাযোগ করে গাড়ির কাগজপত্র ঠিকঠাক করবেন। দ্রুত গাড়িটি অ্যাম্বুলেন্স বানানোর কাজ শুরু হবে। এরপর গাড়িটি বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের সামনে রাখা হবে।

হিরো আলম বলেন, অনেক মুমূর্ষু রোগী টাকার অভাবে অ্যাম্বুলেন্স ভাড়া বহন করতে পারেন না। অসুস্থ হলে জরুরি হাসপাতালে নিতেও সমস্যা হয়। প্রসব বেদনা উঠলে অনেক গর্ভবতী নারীকে জরুরি ভিত্তিতে হাসপাতালে নেওয়া সম্ভব হয় না। অর্থের অভাবে অনেক সময় হাসপাতালের বারান্দায়, মর্গে লাশ পড়ে থাকে। সড়ক দুর্ঘটনায় নিহত ব্যক্তিদের লাশ পাঠাতেও সমস্যায় পড়তে হয়। বিশেষ করে গ্রামের হতদরিদ্র মানুষ অর্থাভাবে অ্যাম্বুলেন্স সেবা থেকে বঞ্চিত হন। উপহারের গাড়িটি অ্যাম্বুলেন্স বানানোর পর গরিব রোগীদের সেবায় নিয়োজিত থাকবে।

তিনি বলেন, অ্যাম্বুলেন্স সেবার ক্ষেত্রে বগুড়া সদর এবং কাহালু-নন্দীগ্রাম উপজেলার মানুষ অগ্রাধিকার পাবেন। তবে অন্য এলাকার দরিদ্র রোগীদেরও বিনামূল্যে অ্যাম্বুলেন্স সুবিধা দেওয়া হবে। হিরো আলম ফাউন্ডেশন থেকে অ্যাম্বুলেন্সের চালক ও তার সহকারীর বেতন-ভাতা এবং জ্বালানি সরবরাহ করা হবে।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments