Monday, April 15, 2024
spot_img
Homeজাতীয়সুষ্ঠু নির্বাচনের দাবিতে ২৭ ফেব্রুয়ারি বিএনপির কর্মসূচি

সুষ্ঠু নির্বাচনের দাবিতে ২৭ ফেব্রুয়ারি বিএনপির কর্মসূচি

সুষ্ঠু নির্বাচনের দাবিতে আগামী ২৭ ফেব্রুয়ারিতে কর্মসূচি পালন করবে বিএনপি। বুধবার বিকেলে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচি পালনের ঘোষণা দেন।

গত ১৪ ফেব্রুয়ারি তারিখে বিএনপির সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির ভার্চুয়াল সভা অনুষ্ঠিত হয়। ওই সভার বিষয়বস্তু তুলে ধরে সংবাদ সম্মেলন করেন বিএনপি মহাসচিব।

মির্জা ফখরুল বলেন, ১৯৯১ সালের ২৭ ফেব্রুয়ারিতে নিরপেক্ষ সরকারের অধীনে দেশে প্রথমবারের মতো সকলের গ্রহণযোগ্য ও অংশীদারিত্বমূলক নির্বাচন অনুষ্ঠানের সাফল্য ও বর্তমান প্রেক্ষিতে পুনরায় তা জনগণের সামনে তুলে ধরার জন্য আগামী ২৭ ফেব্রুয়ারি ২০২২ উপযুক্ত কর্মসূচি গ্রহণের সিদ্ধান্ত গৃহীত হয়।

বিএনপি মহাসচিব বলেন, নির্বাচন কমিশন গঠনের জন্য অনুসন্ধান কমিটির নিকট নাম প্রেরণ সম্পর্কে স্পষ্টভাবে বলা হয় যে বিএনপি মনে করে বর্তমান জনগণের ম্যান্ডেটবিহীন অবৈধ আওয়ামী সরকারের অধীনে কোনো অবস্থাতেই নিরপেক্ষ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠান সম্ভব নয়।

তিনি বলেন, ২০১৪ ও ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচন ও স্থানীয় সরকার নির্বাচনে এ সত্য প্রমাণিত হয়েছে। বিএনপি তার প্রেক্ষাপটে মনে করে যে এখন অনুসন্ধান কমিটিতে নাম প্রেরণ ও নির্বাচন কমিশন গঠন একেবারই অর্থহীন। বিএনপি বিশ্বাস করে ক্ষমতাকে কুক্ষিগত রাখার নীল নকশার অংশ হিসেবে পুনরায় নির্বাচন কমিশন গঠনে সরকারি তৎপরতা ওই চক্রান্তেরই অংশ।

মির্জা ফখরুল বলেন, বিএনপি তাই মনে করে যে এ অবৈধ সরকারের পদত্যাগ, নিরপেক্ষ সরকারের নিকট ক্ষমতা হস্তান্তর এবং নিরপেক্ষ সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচন কমিশনের পরিচালনায় সকলের গ্রহণযোগ্য, একটি অংশীদারিত্বমূলক নির্বাচনের মাধ্যমে জনগণের প্রতিনিধিত্বমূলক পার্লামেন্ট ও সরকার প্রতিষ্ঠাই বর্তমান সংকট উত্তরনের একমাত্র সমাধান।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments