Wednesday, April 17, 2024
spot_img
Homeআন্তর্জাতিকসিকিমে সড়ক দুর্ঘটনায় ১৬ ভারতীয় সেনার মৃত্যু

সিকিমে সড়ক দুর্ঘটনায় ১৬ ভারতীয় সেনার মৃত্যু

একটি মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় ভারতের সিকিমে প্রাণ হারিয়েছেন দেশটির ১৬ সেনা সদস্য। এছাড়া আহত হয়েছেন আরও চার জন। তিনটি ট্রাকের একটি কনভয় দুর্ঘটনার কবলে পড়ে শুক্রবার। কনভয়টি চাটেন থেকে থাঙ্গু’র দিকে যাচ্ছিল। সেই সময় এক মোড় ঘুরতে গিয়ে কনভয়ের একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। এর জেরেই প্রাণ হারান ১৬ সেনা সদস্য। ঘটনায় গুরুতর আহত হয়েছেন আরও চারজন। তাদেরকে হেলিকপ্টারে করে নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

হিন্দুস্তান টাইমস জানিয়েছে, নিহত সেনা সদস্যদের মধ্যে তিন জন জুনিয়র কমিশনড অফিসার এবং ১৩ জন সৈনিক ছিলেন। এ নিয়ে একটি বিবৃতি প্রকাশ করেছে ভারতের প্রতিরক্ষা মন্ত্রণালয়। এতে বলা হয়েছে, এক মর্মান্তিক দুর্ঘটনায় ২৩ ডিসেম্বর উত্তর সিকিমের জেমায় ১৬ জন বীর সেনা সদস্য প্রাণ হারিয়েছেন।

দুর্ঘটনার কবলে পড়া ট্রাকটি তিনটি যানের কনভয়ের অংশ ছিল। চাটেন থেকে থাঙ্গুর দিকে যাচ্ছিল কনভয়টি। কনভয়ের গন্তব্য ছিল জেমা। যাত্রাপথে একটি মোড় ঘুরতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে গভীর খাদে পড়ে যায়।

বিবৃতিতে আরও উল্লেখ করা হয় যে, দুর্ঘটনার খবর পেয়ে অবিলম্বে উদ্ধার অভিযান শুরু করে সেনাবাহিনী। চার সেনা জওয়ানকে ঘটনাস্থল থেকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করা হয়। এই গভীর শোকের সময় ভারতীয় সেনাবাহিনী এই বীর জওয়ানদের পরিবারের সঙ্গে রয়েছে। নিহত সেনাদের নাম ও তিন কর্মকর্তার পদবী তাৎক্ষণিকভাবে জানা যায়নি। আরেক টুইট বার্তায় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং লেখেন, জাতি তাদের সেবা ও অঙ্গীকারের জন্য গভীরভাবে কৃতজ্ঞ। শোকাহত পরিবারের প্রতি আমার সমবেদনা। আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments