Thursday, July 18, 2024
spot_img
Homeখেলাধুলাসালাহ-মানের নিষ্প্রভতায় লিভারপুলের নায়ক ফ্যাবিনহো

সালাহ-মানের নিষ্প্রভতায় লিভারপুলের নায়ক ফ্যাবিনহো

রানারআপ মোহাম্মদ সালাহ ফিরেছেন আগেই। এবার যোগ দিলেন চ্যাম্পিয়ন সাদিও মানে। আফকনের দুই ফাইনালিস্টের উপস্থিতি অবশ্য বাড়তি সুবিধা দেয়নি লিভারপুলকে। সালাহ-মানেদের যুগলবন্দির দিনে অলরেডদের জয়ের নায়ক ফ্যাবিনহো। রোববার রাতে ব্রাজিলিয়ান মিডফিল্ডারের একমাত্র গোলে বার্নলির মাঠে জয় পায় ইয়ুর্গেন ক্লপের দল।

গোটা ম্যাচে বার্নলির উপর আধিপত্য বিস্তার করে লিভারপুল। ৬৮ শতাংশ বল দখলে রেখে প্রতিপক্ষের গোলবারের উদ্দেশ্যে মোট ১২টি নেয় অল রেডরা। যার মধ্যে লক্ষ্যে ছিল ৪টি। ৩২ শতাংশ বল দখলে রেখে ৮টি শটের ৫টি লক্ষ্যে রাখে বার্নলি।

চতুর্দশ মিনিটে দারুণ সুযোগ তৈরি করে বার্নলি।জশ ব্রাউনহিলের দূরপাল্লার শট ফিরিয়ে জাল অক্ষত রাখেন আলিসন বেকার। একটু পর ম্যাকওয়েল করনেটের শটও আটকান ব্রাজিলিয়ান গোলরক্ষক।

২০তম মিনিটে নাবি কেইতার নিচু শট বাঁক খেয়ে পোস্টে ঢোকার আগ মুহূর্তে ঝাঁপিয়ে ফেরান বার্নলি গোলরক্ষক। পরের মিনিট পাল্টা আক্রমণে আলিসনকে একা পেয়েছিলেন ভাউট ভেগহর্স্ট, কিন্তু এই ডাচ ফরোয়ার্ডের দুর্বল চিপ ক্লিয়ার করেন ট্রেন্ট অ্যালেক্সান্ডার-আর্নল্ড।

৪০তম মিনিটে এগিয়ে যায় লিভারপুল। অ্যালেক্সান্ডার-আর্নল্ডের কর্নারে মানের ফ্লিক হেডে জটলার মধ্যে বল পেয়ে যান ফ্যাবিনহো। সব প্রতিযোগিতা মিলিয়ে এই নিয়ে শেষ সাত ম্যাচে এটি ফাবিনিয়োর পঞ্চম গোল।

৮১তম মিনিটে আরো একটি সুযোগ পায় লিভারপুল। তবে ফিরমিনো দুরূহ কোণ থেকে লক্ষ্যে রাখতে পারেননি শট। পাঁচ মিনিট পর সালাহর আড়াআড়ি ক্রস বাইরে মেরে ব্যবধান দ্বিগুণের শেষ সুযোগটি নষ্ট করেন দিয়োগো জোতা।

২৪ ম্যাচে ১৬ জয় ও ৬ ড্রয়ে ৫৪ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে লিভারপুল। ৬৩ পয়েন্ট নিয়ে শীর্ষে ম্যানচেস্টার সিটি। তিনে থাকা চেলসির পয়েন্ট ৪৭।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments