Monday, May 20, 2024
spot_img
Homeজাতীয়সার্চ কমিটি নিয়ে যা বললেন বিএনপি মহাসচিব

সার্চ কমিটি নিয়ে যা বললেন বিএনপি মহাসচিব

নতুন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) ও অন্যান্য নির্বাচন কমিশনার নিয়োগে গঠিত সার্চ কমিটিকে অর্থহীন বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 

রাষ্ট্রপতির অনুমোদনের পর শনিবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এই সার্চ কমিটি ঘোষণা করা হয়। এই কমিটির সভাপতি করা হয়েছে আপিল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসানকে। কমিটির অন্য সদস্যরা হলেন- হাইকোর্টের বিচারপতি এসএম কুদ্দুস জামান, বাংলাদেশের মহা হিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রক মুসলিম চৌধুরী, বাংলাদেশ সরকারি কর্মকমিশনের চেয়ারম্যান সোহরাব হোসাইন, সাবেক নির্বাচন কমিশনার ছহুল হোসাইন ও কথা সাহিত্যিক অধ্যাপক আনোয়ারা সৈয়দ হক।

এই কমিটির বিষয়ে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বিএনপি মহাসচিব ওই মন্তব্য করে বলেন, ‘এ বিষয়ে নতুন করে বলার কিছু নেই। এর কোনো মূল্যই নেই।  আমরা মনে করি, অনুসন্ধান কমিটি ও নির্বাচন কমিশন- সবই সরকারের অধীন। এগুলো নিয়ে আমাদের কোনো আগ্রহ নেই। এটা জনগণের সঙ্গে প্রতারণা ছাড়া আর কিছু নয়।’

তিনি আরও বলেন, ‘জনগণের কাছে গুরুত্বপূর্ণ হচ্ছে নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার, নির্বাচন কমিশন নয়। কারণ এই সরকারের অধীন কোনো অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন হয়নি, হবেও না- এটি প্রমাণিত। তাই সার্চ কমিটি, নির্বাচন কমিশন নিয়ে আমাদের কোনো আগ্রহ নেই।’

এর আগে দুপুরে গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ের সামনে এক প্রতিক্রিয়ায় সাংবাদিকদের বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদও একই কথা বলেন। টুকু জানান, সার্চ কমিটিতে কারা আছে, কারা নেই, কে থাকল, কে থাকল না- এসব জানতে তারা ইন্টারেস্টেড (আগ্রহী) না।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments