Wednesday, June 12, 2024
spot_img
Homeবিনোদনসামাজিক নাটক ‘ভালোবাসার শূন্যতা’

সামাজিক নাটক ‘ভালোবাসার শূন্যতা’

বৈশাখী টেলিভিশনের সামাজিক গল্পের নতুন নাটক ‘ভালোবাসার শূন্যতা’। এটি প্রচার হবে ২ জুন রাত ১০টায়। রেজা নূরের রচনায় নাটকটি চিত্রনাট্য ও পরিচালনা করেছেন অরুণ চৌধুরী।

এতে অভিনয় করেছেন শ্যামল মওলা, নাদিয়া আহমেদ, সাদিয়া জাহান সাজিন, জিনাত রেহানা লুনা প্রমুখ।

নাটকের কাহিনী সম্পর্কে পরিচালক অরুণ চৌধুরী বলেন, স্বামী স্ত্রীর সম্পর্কের টানাপোড়েন আর অন্তর্দ্বন্দ্ব নিয়েই নাটকের কাহিনী। ঢাকা শহরে নামকরা একজন ব্যবসায়ী শ্যামল মওলা। ব্যস্ততার কারণে বিয়ে নিয়ে ভাবাই হয়নি। কিন্তু বড় বোন বিষয়টি মানতে পারে না।

ভাইয়ের বিয়ের জন্য টেনশন কাজ করে তার। একদিন বড় বোন অফিসে গিয়ে হাজির। ছোট ভাইকে বিয়ের জন্য চাপ দেন। ভাই বিয়ে করতে রাজী নয়। বিয়ে করার সময় তার নেই। কিন্তু বোন তা মানতে নারাজ। পাত্রীর একটি ছবি ভাইয়ের টেবিলে রেখে যান।

পাত্রী পছন্দ হলেই সেই মেয়েটির সঙ্গে তার বিয়ে হবে। কিন্তু কাজের চাপে পাত্রীর ছবিটা পর্যন্ত দেখা হয় না। বোন বেশ রাগ হয় এতে। একদিন শ্যামল মওলার কাছে একটি ফোন আসে। ওপাশ থেকে মেয়েলি কণ্ঠ। অবাক হন শ্যামল মওলা। অপর প্রান্ত থেকে নানা প্রশ্নে বিব্রত তিনি।

এভাবেই সময়ে অসময়ে ফোনটা আসতেই থাকে। এক সময় বুঝতে পারে এটা সেই মেয়ে যার ছবি তার পাত্রী হিসেবে বোন রেখে গিয়েছিলেন। এরপর খাম খুলে মেয়েটির ছবি দেখে। পছন্দ হয় তার। দেখা করেন দু’জন। এরপর বিয়ের সিদ্ধান্ত নেন। বিয়ে হয় তাদের। ছেলেটি একেবারেই অন্তর্মুখী, চুপচাপ আর মেয়েটি চটপটে চঞ্চল। ছেলেটি সারাদিন ব্যবসা নিয়ে ব্যস্ত আর মেয়েটি নিঃসঙ্গ একাকী। মেয়েটি ছেলেটিকে কোনো প্রশ্ন করলে হু হ্যা মানে- ছাড়া কোনো কথা বলে না। ঠিক যেন রোবটের মতো। বিষয়টি মেনে নিতে পারে না মেয়েটি। ছেলেটিকে ছেড়ে বাবার বাড়ি চলে যান।

এরপর থেকেই ছেলেটি নিজেকে নিঃসঙ্গ ফিল করতে থাকে। এক সময় নিজের ভুল বুঝতে পারে, মেয়েটির সামনে গিয়ে হাজির হয়। এভাবেই এগিয়ে চলে নাটকের কাহিনী।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments