Wednesday, June 12, 2024
spot_img
Homeজাতীয়সাখাওয়াতকে সিইসি করার প্রস্তাব জাফরুল্লাহ’র

সাখাওয়াতকে সিইসি করার প্রস্তাব জাফরুল্লাহ’র

নির্বাচন কমিশনার নিয়োগের জন্য আজ শনিবার বিশিষ্টজনদের সঙ্গে দুই দফা বৈঠক করেছে অনুসন্ধান কমিটি। দ্বিতীয় দফার বৈঠকে অংশ নিয়ে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা জাফরুল্লাহ চৌধুরী নির্বাচন কমিশনার হিসেবে কয়েক ব্যক্তির নাম প্রস্তাব করেছেন। এরমধ্যে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে সাবেক নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেনের নাম প্রস্তাব করেছেন তিনি।

বৈঠক শেষে জাফরুল্লাহ চৌধুরী বলেন, প্রধান নির্বাচন কমিশনার হিসেবে এম সাখাওয়াত হোসেনের নাম প্রস্তাব করেছি। নির্বাচন কমিশনার হিসেবে সাবেক সেনা প্রধান ইকবাল করিম ভূঁইয়া, আপিল বিভাগের সাবেক বিচারপতি নাজমুন আরা, সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা সুলতানা কামাল ও সুশাসনের জন্য নাগরিকের (সুজন) বদিউল আলম মজুমদারের নাম প্রস্তাব করেছি। তিনি বলেন, যেহেতু অনুসন্ধান কমিটি ১০ জনের নাম প্রস্তাব করবে, তাই নির্বাচন কমিশনার হিসেবে আরও দু–তিনজনের নাম বলেছি। তার মধ্যে সাবেক আইনসচিব কাজী হাবিবুল আউয়াল, খালেদ শামসের নাম বিবেচনা করা যেতে পারে।

অনুসন্ধান কমিটির কাছে যত নাম এসেছে, সেগুলো প্রকাশ করার পরামর্শ দিয়ে জাফরুল্লাহ বলেন, কাদের নাম এসেছে, জনগণ দেখতে পারবে। আপনারাও (অনুসন্ধান কমিটি) দেখেশুনে প্রস্তাব করতে পারেন। তিনি বলেন, বিএনপিসহ বেশ কিছু রাজনৈতিক দল আসেনি।তাদের সঙ্গে আলোচনা করে তাদের আনার চেষ্টা করে দেখেন। বিএনপি সরকার পরিবর্তনের আন্দোলন করছে, সেটি ভিন্ন বিষয়, তারা নির্বাচন কমিশন বিষয়ে নাম প্রস্তাব করতে পারে।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments