Sunday, March 3, 2024
spot_img
Homeকমিউনিটি সংবাদ USAসাউথ ক্যারোলাইনায় বাছাইপর্বে জয়ী বাইডেন

সাউথ ক্যারোলাইনায় বাছাইপর্বে জয়ী বাইডেন

চলতি বছর নভেম্বরে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন। এতে ডেমোক্রেটিক দল থেকে কোন ব্যক্তি প্রার্থী হবেন, তার প্রাথমিক বাছাইপর্বে জিতেছেন জো বাইডেন। তিনি পেয়েছেন ৯৬ শতাংশের বেশি ডেমোক্রেটদের ভোট।

অন্যদিকে প্রতিদ্বন্দ্বী লেখক ম্যারিয়ান উইলিয়ামসন ২ শতাংশ এবং মিনেসোটার কংগ্রেস সদস্য ডিন ফিলিপস জিতেছেন ১ দশমিক ৬ শতাংশ ভোট। এটি ডেমোক্রেটদের প্রথম প্রাথমিক বাছাইপর্ব।

নির্বাচনকে সামনে রেখে দলের প্রার্থী মনোনয়ন প্রক্রিয়ার অংশ হিসেবে প্রাথমিক বাছাইপর্ব শুরু হয়েছে। দ্য গার্ডিয়ানের প্রতিবেদনে বলা হয়েছে, সপ্তাহখানেকের মধ্যে এ অঙ্গরাজ্য থেকে রিপাবলিকানদের পক্ষ থেকে প্রাথমিক বাছাইয়ে ডোনাল্ড ট্রাম্প জয়ী হতে পারেন।

ক্যালিফোর্নিয়ায় নির্বাচনী সমাবেশে অংশ নেওয়ার সময় সাউথ ক্যারোলাইনা অঙ্গরাজ্যে বড় জয়ের খবর পান বাইডেন। এরপর এক বিবৃতিতে তিনি বলেন, ২০২৪ সালে সাউথ ক্যারোলাইনার জনগণ আবারও তাদের রায় দিয়েছেন। আপনারা আবারও যে আমাদের প্রেসিডেন্ট হওয়ার পথ তৈরি করে দেবেন, সে ব্যাপারে কোনো সন্দেহ নেই। এতে ডোনাল্ড ট্রাম্প আবারও পরাজিত হবেন।

৮১ বছর বয়সি বাইডেন তার বয়সের কারণে কিছু ভোটারের কাছে অপছন্দের প্রার্থী। তার জনপ্রিয়তা নিয়ে এমন উদ্বেগের মধ্যে এই ভোটের দিকে নিবিড় নজর রাখা হয়েছে। বিশেষ করে কৃষ্ণাঙ্গ ভোটারদের ভোট তিনি কতটা টানতে পারছেন সেদিকে। এই কৃষ্ণাঙ্গ ভোটের জেরেই ট্রাম্পকে হারিয়ে হোয়াইট হাউজে ঢুকেছিলেন জো বাইডেন।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments