Thursday, July 18, 2024
spot_img
Homeআন্তর্জাতিকসরকার ফেলার ষড়যন্ত্র! গ্রেপ্তারির মুখে পাকিস্তানের সাবেক গোয়েন্দা প্রধান

সরকার ফেলার ষড়যন্ত্র! গ্রেপ্তারির মুখে পাকিস্তানের সাবেক গোয়েন্দা প্রধান

পাকিস্তানের গোয়েন্দা সংস্থা আইএএসআইয়ের সাবেক প্রধান লেফটেন্যান্ট জেনারেল ফইজ হামিদের বিরুদ্ধে দুর্নীতি, সন্ত্রাসে মদত ও রাজনৈতিক প্রভাব ব্যবহার করার অভিযোগ উঠল। এককথায়, তেহরিক-ই-তালেবান জঙ্গিদের সঙ্গে মিলে ইমরান সরকারকে ক্ষমতা থেকে সরানোর ষড়যন্ত্রে শরিক হয়েছিলেন তিনি।

এমন ভয়াবহ অভিযোগ ঘিরে স্বাভাবিক ভাবেই চাঞ্চল্য তৈরি হয়েছে। পাকিস্তানের সংবাদমাধ্যমের দাবি, যা পরিস্থিতি যখন তখন গ্রেপ্তার হতে পারেন ফইজ। শোনা যাচ্ছে, প্রাক্তন পাক সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়ার ‘ডান হাত’ ছিলেন ফইজ। বাজওয়ার বিরুদ্ধে গত বছরের এপ্রিলে ইমরানের সরকার ফেলার অভিযোগ উঠেছিল। আইএসআই প্রধানও সেই ষড়যন্ত্রের অংশীদার ছিলেন বলেই অভিযোগ।

তার বিরুদ্ধে সেনার ভিতরেও অন্তর্ঘাতের অভিযোগ রয়েছে। গত বছর থেকেই পাকিস্তানের তালেবান জঙ্গিদের দৌরাত্ম্য বেড়েছে। খাইবার পাখতুনখোয়া অঞ্চলে জঙ্গি হামলার পিছনেও পাকিস্তনের তালেবানরা ছিল। ওই হামলার পিছনেও ফইজের হাত ছিল বলে অভিযোগ।

জানা গিয়েছে, ফইজের বিরুদ্ধে এর মধ্যেই বেশ গুরুত্বপূর্ণ প্রমাণ হাতে এসে গিয়েছে। এরই ভিত্তিতে গ্রেপ্তার করা হতে পারে তাকে। পাকিস্তানের প্রতিরক্ষামন্ত্রী খাজা আসিফ জানিয়েছেন, শিগগিরি সংসদে ডাকা হতে পারে ফইজকে। তার কথায়, ‘পাকিস্তানে জঙ্গিদের মাথাচাড়া দেয়ার পিছনে ফইজ দায়ী।’ সূত্র: রিপাবলিক ওয়ার্ল্ড।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments