Tuesday, May 28, 2024
spot_img
Homeজাতীয়সরকারের জুলুম প্রতিহতের আহ্বান জামায়াতের

সরকারের জুলুম প্রতিহতের আহ্বান জামায়াতের

বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমীর অধ্যাপক মুজিবুর রহমান বলেছেন, ফ্যাসিস্ট আওয়ামী লীগ সরকার জনগণের ভোটাধিকার হরণ ও নির্মমভাবে রাষ্ট্র ক্ষমতা দখল করে দেশকে জুলুমতন্ত্রে পরিণত করেছে। গণতান্ত্রিক এদেশে জনগণকে এখন আর ভোট প্রদানের কোনো সুযোগই দেয়া হয় না। এমতাবস্থায় জনগণকে সঙ্গে নিয়ে জালিমের জুলুমকে প্রতিহত করতে হবে।
রোববার ঢাকা মহানগর দক্ষিণ জামায়াতের বার্ষিক পরিকল্পনার ওরিয়েন্টেশন এবং থানা ও বিভাগীয় দায়িত্বশীল সম্মেলনে এসব কথা বলেন তিনি।

মুজিবুর রহমান বলেন, ফ্যাসিস্ট আওয়ামী লীগ সরকার জনগণের ভোটাধিকার হরণ ও নির্মমভাবে রাষ্ট্র ক্ষমতা দখল করে দেশকে জুলুমতন্ত্রে পরিণত করেছে। গণতান্ত্রিক এদেশে জনগণকে এখন আর ভোট প্রদানের কোনো সুযোগই দেয়া হয় না। দেশে গণতন্ত্র নির্বাসিত, জনগণের কথা বলার ন্যূনতম অধিকার নেই, এমনকি মানুষের জান ও মালেরও কোনো নিরাপত্তা নেই। এমতাবস্থায় দেশের মানুষের মুক্তির জন্য জামায়াতের দায়িত্বশীলদের বলিষ্ঠ ভূমিকা পালন করতে হবে। সৎ কাজের আদেশ ও অন্যায়ের বিরুদ্ধে সোচ্চার ভূমিকা পালন করতে হবে। জনগণকে সঙ্গে নিয়ে জালিমের জুলুমকে প্রতিহত করতে হবে। অবৈধ ও জালিম আওয়ামী সরকারকে প্রতিহত করতে হলে ঢাকার জনগণকে বিশেষ ভূমিকা রাখতে হবে। এজন্য স্বৈরাচারী আওয়ামী সরকারের পতন নিশ্চিত করতে এবং তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নতুন নির্বাচনের দাবিতে ঐক্যবদ্ধভাবে গণআন্দোলনে ঝাঁপিয়ে পড়ার জন্য সকলের প্রতি আহ্বান  জানাচ্ছি।

তিনি বলেন, এদেশের মানুষের মৌলিক ও রাজনৈতিক অধিকার প্রতিষ্ঠার জন্য জামায়াত কাজ করে যাচ্ছে।

একইসঙ্গে জামায়াত সব সময় জুলুমের বিরুদ্ধে সোচ্চার ভূমিকা পালন করে আসছে। জেল-জুলুম, মামলা-হামলা, নির্যাতন ও হত্যার ভয় দেখিয়ে জামায়াতকে দমিয়ে রাখা যাবে না। আগামী দিনে যেকোনো নিয়মতান্ত্রিক কর্মসূচি পালনে সকল বাঁধা উপক্ষো করে অগ্রসর হতে হবে। সেইসঙ্গে জামায়াতের দায়িত্বশীলদের সমাজের মানুষের বিপদে আপদে পাশে থেকে মানবতার সেবা করতে হবে।

মুজিবুর রহমান আরও বলেন, আওয়ামী লীগ চরম ইসলাম বিদ্বেষী দল। তারা যেমন তাদের দলের নাম থেকে  মুসলিম ছেটে ফেলে ধর্মনিরপেক্ষ সেজেছে, তেমনি দেশের শিক্ষা ব্যবস্থা ও সাহিত্য সংস্কৃতি থেকেও ইসলামী নীতি-আদর্শ বাদ দিয়ে পৌত্তলিকতা সংযুক্ত করেছে। একইভাবে রাজনীতি থেকেও ইসলাম তথা আদর্শিক ভাবধারা নিশ্চিহ্ন করতে সম্পূর্ণ প্রতিহিংসাপরায়ণ হয়ে জামায়াতের উপর জুলুম নির্যাতন চালাচ্ছে। এই ফ্যাসিস্ট স্বৈরাচারী সরকারের এমন অনৈতিকতার জবাব আমরা রাজপথে নিয়মতান্ত্রিক আন্দোলন-সংগ্রামের মাধ্যমেই দিবো। জাতিকে দুঃশাসনের কবল থেকে মুক্ত করেই ছাড়বো, ইনশাআল্লাহ।

দক্ষিণের আমীর নূরুল ইসলাম বুলবুলের সভাপতিত্বে এবং সেক্রেটারি জেনারেল ড. শফিকুল ইসলাম মাসুদের সঞ্চালনায় ভার্চ্যুয়ালি সম্মেলনে আরও উপস্থিত ছিলেন দক্ষিণের নায়েবে আমীর আব্দুস সবুর ফকির, এডভোকেট ড. হেলাল উদ্দিন, সহকারী সেক্রেটারি জেনারেল মুহা. দেলাওয়ার হোসেন, ড. আব্দুল মান্নান প্রমুখ।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments