Monday, November 28, 2022
spot_img
Homeজাতীয়সমাজে মূর্তিমান আতঙ্ক ছাত্রলীগ-যুবলীগ: রিজভী

সমাজে মূর্তিমান আতঙ্ক ছাত্রলীগ-যুবলীগ: রিজভী

আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনগুলো কোন রাজনৈতিক দল নয় মন্তব্য করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, এরা রক্তের নেশায় ছুটে বেড়ানো উন্মার্গগামীদের সিন্ডিকেট। শেখ হাসিনা এদেরকে এতই আশকারা দিয়েছে যে, এরা আইন-কানুন, নিয়ম-নীতি, মানুষের জীবন-জীবিকা কোন কিছুকেই তোয়াক্কা করছে না। এদের দিয়েই বাংলাদেশকে মৃত্যু উপত্যকা বানানো হয়েছে। এরা বিএনপি নেতাকর্মীদেরকে খুন আর লাশ দেখতে অতি উৎসাহী। এরা লুট-দাঙ্গা, হত্যা, ধ্বংস আর রক্তাক্ত উন্মাদনায় বুঁদ হয়ে আছে। ছাত্রলীগ-যুবলীগের সন্ত্রাসের কলেবর এতটাই বৃদ্ধি পেয়েছে যে, এরা এখন জনসমাজে মূর্তিমান আতঙ্কের নাম।

বুধবার (২৩ নভেম্বর) নারায়ণগঞ্জে ছাত্রদল সভাপতি ও সাধারণ সম্পাদকের ওপর হামলার প্রতিবাদে সন্ধ্যায় নয়াপল্টনে এক জরুরি সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রুহুল কবির রিজভী বলেন, বুধবার বিকেল ৪ টায় নারায়ণগঞ্জ জেলাধীন আড়াইহাজারে ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি কাজী রওনাকুল ইসলাম শ্রাবণ ও সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলের ওপর হামলা করেছে ছাত্রলীগের দুস্কৃতিকারিরা। ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরে পুলিশের গুলিতে নিহত ছাত্রদল নেতা নয়ন মিয়ার গ্রামের বাড়ী থেকে ঢাকা ফেরার পথে আড়াইহাজার উপজেলার কৃষ্ণপুরা এলাকায় এই হামলার ঘটনা ঘটে। ছাত্রলীগ ও যুবলীগের সশস্ত্র সন্ত্রাসীরা এই কাপুরুষোচিত হামলা চালায়। হামলায় গাড়ী চালকসহ ছাত্রদলের ১০ জন নেতা আহত হয়েছে। তারা এখন ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। গুরুতর সাইফ মাহমুদ জুয়েলের অবস্থা শোচনীয়। উপজেলা ছাত্রলীগের সভাপতি শরীফ এবং গোপালদী পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক তাউসীফ ধারালো অস্ত্র দিয়ে সাইফ মাহমুদ জুয়েলকে গুরুতর আহত করার পর পাশেই আওয়ামী লীগের কার্যালয়ে নিয়ে গিয়ে মারধর করতে থাকে। এতে তার প্রচুর রক্তক্ষরণ হয়।

তিনি বলেন, শেখ হাসিনার আইন শৃঙ্খলা বাহিনী এবং ছাত্রলীগ-যুবলীগের কারণেই দেশে পাল্লা দিয়ে বেড়ে চলেছে মৃত্যুর সংখ্যা। এক বিভৎস দুঃস্বপ্নের নাম ছাত্রলীগ। শেখ হাসিনা বাংলাদেশের অর্থনৈতিক সমৃদ্ধি, শিক্ষার উৎকর্ষতা, সভ্য সমাজ নির্মাণ বিশ^াস করেন না বলেই রাষ্ট্র সমাজের সর্বত্রই দানবীয় শক্তির প্রয়োগ দ্বারা অন্তহীন শুণ্যতার সৃষ্টি করেছেন। এই অবৈধ সরকার আইনের শাসনের মর্মান্তিক দুর্গতি ঘটিয়ে প্রত্যক্ষ মদদ দিয়ে আইন আদালতকে নির্মম প্রবঞ্চনা ও কপটতার প্রতীক হিসেবে তৈরী করেছে।

রিজভী বলেন, বর্তমানে বিএনপি’র গণসমাবেশে নজীরবিহীন মানুষের উপস্থিতিতে আওয়ামী সরকার দিশেহারা হয়ে অবৈধ অস্ত্র হাতে তুলে দিয়ে লেলিয়ে দিয়েছে ছাত্রলীগ-যুবলীগকে। এরাই দেশকে বিপজ্জনক চোরা গর্তের মধ্যে ঠেলে দিচ্ছে। এরাই বুয়েটের মেধাবী ছাত্রের জীবন কেড়ে নিয়েছে। ক’দিন আগে নারায়ণগঞ্জে ছাত্রদল নেতা অনিককে হত্যা, শ্রমিক কিশোর বিশ^জিৎসহ গত ১৪ বছরে শিক্ষাঙ্গনে অসংখ্য তরুণের জীবন কেড়ে নিয়েছে। এদের কারণেই মানবতার অস্তিত্ব এখন ঝুঁকির মধ্যে। প্রধানমন্ত্রীর নির্দয় মনোবৃত্তি এখন ছাত্রলীগ-যুবলীগের মধ্যে সংক্রমিত হয়েছে।

তিনি কাজী রওনাকুল ইসলাম শ্রাবণ এবং সাইফ মাহমুদ জুয়েলসহ ছাত্রদলের নেতাদের ছাত্রলীগ-যুবলীগের পৈশাচিক হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ এবং অবিলম্বে দোষী সন্ত্রাসীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির জোর আহবান জানান।

সারাদেশে নেতাকর্মীদের ওপর হামলা- মামলা-গ্রেফতার: সারাদেশে বিএনপি নেতাকর্মীদের ওপর হামলা, মিথ্যা মামলা, গ্রেফতার ও হয়রানি করা হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব। সংবাদ সম্মেলনে তিনি কিছু তথ্য তুলে ধরে বলেন- ময়মনসিংহের ফুলপুরে কর্মীসভায় যাওয়ার পথে বিএনপি’র ময়মনসিংহ বিভাগীয় সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স এর গাড়ীসহ নেতাকর্মীদের গাড়ীবহরে আওয়ামী সন্ত্রাসীরা পূর্বপরিকল্পিতভাবে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর ও নেতাকর্মীদেরকে আহত করেছে। সন্ত্রাসীদের হামলায় আহত হয়েছেন জেলা যুবদলের সভাপতি রোকনুজ্জামান সরকার, উত্তর জেলা যুবদলের সভাপতি শামসুল হক, উত্তর জেলা ছাত্রদলের সভাপতি সালমান ডুনন, সাধারণ সম্পাদক রায়হান শরীফ, যুগ্ম সম্পাদক ফারুক হোসাইন, জেলা বিএনপি নেতা আমিরুল ইসলাম ভূইয়া মনি সহ অনেক নেতাকর্মী আওয়ামী সন্ত্রাসীদের হামলায় আহত হয়। শেরপুরে পুলিশের গুলিবর্ষণ ও হামলায় অসংখ্য নেতাকর্মী আহত হয়েছেন। গ্রেফতার করা হয়েছে-মোঃ খালিদুজ্জামান সিদ্দিকী আসিফ-সদস্য সচিব শেরপুর শহর ছাত্রদল, মোঃ রিয়াদ খান- যুগ্ম সাধারণ সম্পাদক শেরপুর জেলা ছাত্রদল, মোঃ আব্দুল মালেক- যুগ্ম আহŸায়ক শ্রীবর্দী উপজেলা কৃষকদল, মোঃ খোরশেদ আলম খুসু- যুগ্ম আহŸায়ক শ্রীবর্দী শহর ছাত্রদল, মোঃ আলম মিয়া- যুগ্ম আহŸায়ক বেলুয়া ইউনিয়ন যুবদল, মোঃ মুক্তার হোসেন- সদস্য সচিব বালায়ের চর ইউনিয়ন যুবদল, মোঃ দুলাল হোসেন- যুগ্ম আহŸায়ক লালিতাবাড়ি থানা বিএনপি, মোঃ জাহাঙ্গীর আলম- সদস্য সচিব ধলা ইউনিয়ন স্বেচ্ছাসেবক দল, মোঃ মন্টু মিয়া-সদস্য চরপক্ষীমারী ইউনিয়ন যুবদল, মোঃ খোকন মিয়া, মোঃ মুসলিম উদ্দিন- সদস্য চর শেরপুর ইউনিয়ন যুবদল; মোঃ মাহবুব হোসেন, মোঃ মোখলেছ- সদস্য চলমনপুর ইউনিয়ন যুবদল।

মোঃ বদিউজ্জামান স্বাধীন- সাবেক সাধারণ সম্পাদক দিঘলকান্ডি বিএনপি, মোঃ আলফাজ উদ্দিন রঞ্জু- সাবেক সদস্য ঘাটাইল উপজেলা যুবদল, মোঃ ফারুক হোসেন- সাবেক সাধারণ সম্পাদক দিগড় ইউনিয়ন ছাত্রদল, মোঃ নজরুল ইসলাম- সদস্য দিগড় ইউনিয়ন যুবদল, মোঃ লিটন মিয়া- সদস্য দিগড় ইউনিয়ন বিএনপি, মোঃ মাসুদ খান- সদস্য দিগড় ইউনিয়ন যুবদল, মোঃ আজাহার মিয়া- সদস্য দিগড় ইউনিয়ন বিএনপি, মোঃ হোসেন মিয়া- সদস্য দিগড় ইউনিয়ন বিএনপি

টাঙ্গাইলের ঘাটাইলে গ্রেফতার করা হয়েছে-মোঃ বদিউজ্জামান স্বাধীন- সাবেক সাধারণ সম্পাদক দিঘলকান্ডি বিএনপি, মোঃ আলফাজ উদ্দিন রঞ্জু- সাবেক সদস্য ঘাটাইল উপজেলা যুবদল, মোঃ ফারুক হোসেন- সাবেক সাধারণ সম্পাদক দিগড় ইউনিয়ন ছাত্রদল, মোঃ নজরুল ইসলাম- সদস্য দিগড় ইউনিয়ন যুবদল, মোঃ লিটন মিয়া- সদস্য দিগড় ইউনিয়ন বিএনপি, মোঃ মাসুদ খান- সদস্য দিগড় ইউনিয়ন যুবদল, মোঃ আজাহার মিয়া- সদস্য দিগড় ইউনিয়ন বিএনপি, মোঃ হোসেন মিয়া- সদস্য দিগড় ইউনিয়ন বিএনপি

চাঁপাইনবাবগঞ্জ জেলার ভোলাহাট উপজেলার আহ্বায়ক ইয়াজদানি জর্জ ও সদস্য সচিব আব্দুল কাদের চেয়ারম্যান গতকাল রাত সাড়ে ১০টায় হরিপুর পেট্রোল পাম্পের সামনে থেকে গ্রেফতার করে পুলিশ। নারায়ণগঞ্জের সোনারগাঁও পিরোজপুর ইউনিয়ন বিএনপি’র সাংগঠনিক সম্পাদক আব্দুল জলিলকে আওয়ামী সন্ত্রাসীরা কুপিয়ে গুরুতর আহত করে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments