Friday, November 26, 2021
spot_img
Homeজাতীয়সব নির্বাচন বর্জনের হুমকি ইসলামী আন্দোলনের

সব নির্বাচন বর্জনের হুমকি ইসলামী আন্দোলনের

বর্তমান সরকারের অধীনে সব নির্বাচন বর্জনের হুমকি দিয়েছে ইসলামী আন্দোলন বাংলাদেশ। মঙ্গলবার বিকালে পুরানা পল্টনস্থ দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত নির্বাচন মনিটরিং কমিটির সভায় এ হুশিয়ারি দেন দলটির মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ। এদিন সন্ধ্যায় ইসলামী আন্দোলনের পক্ষ গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ বলেন, চলমান ইউপি নির্বাচনে সারাদেশে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর প্রার্থী ও কর্মীদের ওপর সরকারদলীয় সন্ত্রাসীরা নজীরবিহীন হয়রানী করছে। স্থানীয় প্রশাসন এবং রিটার্নিং কর্মকর্তা সরকারদলীয় সন্ত্রাসীদের নিয়ন্ত্রণে কোন রকম ভুমিকা পালন না করে বরং তাদের বিনা প্রতিদ্বন্ধিতায় বিজয়ী হতে সহযোগিতা করছে। এ অবস্থা চলতে থাকলে ইসলামী আন্দোলন বাংলাদেশ বর্তমান সরকারের অধীনে সবধরণের নির্বাচন বর্জন করতে বাধ্য হবে।

সভায় আজ (মঙ্গলবার) ঘোড়াশাল, পাকুন্দিয়াসহ ১০টি পৌর নির্বাচনে সরকার দলীয় প্রার্থীদের চিরাচরিত নিয়মে ভোট ডাকাতির ঘটনা ক্ষোভ প্রকাশ এবং ফতুল্লা থানার কাশিপুর ইউনিয়নে ইসলামী আন্দোলন-এর প্রার্থী মোঃ ওমর ফারুকের ওপর সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে চিহ্নিত সন্ত্রাসীদের গ্রেপ্তারের দাবি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আজকে তৃতীয় ধাপের ইউপি নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে কুমিল্লার হোমনা থানার নিলখি ইউনিয়নে হাতপাখার চেয়ারম্যান প্রার্থী মোঃ ময়নাল হোসেনকে রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে মনোনয়নপত্র নিয়ে ছিড়ে ফেলে এবং প্রার্থীকে মাঠে নামিয়ে বেধরক মারধর করে হোমনা থানা যুবলীগ সভাপতি নজরুল ইসলামের নেতৃত্বে ২০/২৫ জন সন্ত্রাসী। এছাড়াও দেশের বিভিন্ন জায়গায় ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর হাতপাতপাখার প্রার্থীদের মনোনয়ণপত্র জমা প্রদানে বাধাদান ও হুমকি-ধমকি ও হয়রানীর করা হয়। সরকারদলীয় সন্ত্রাসীদের এসব দস্যুতা বন্ধ না হলে  আগামীতে দেশে সঙ্কট আরো ঘনীভূত হবে।যে সঙ্কট থেকে অনিবার্য গণবিস্ফোরণ তৈরী হবে বলে হুশিয়ারি দেন দলটির মহাসচিব।

সভায় উপস্থিত ছিলেন- দলটির প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন, অধ্যাপক মাহবুবুর রহমান, যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, আলহাজ্ব আমিনুল ইসলাম, ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, সহকারি মহাসচিব মাওলানা শেখ ফজলে বারী মাসউদ, মাওলানা ইমতিয়াজ আলম, সাংগঠনিক সম্পাদক কেএম আতিকুর রহমান, অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসেন, মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, মু. বরকত উল্লাহ লতিফ, মাওলানা খলিলুর রহমান, জিএম রুহুল আমীন, মাওলানা লোকমান হোসাইন জাফরী, শেখ ফজলুল করীম মারূফ, এডভোকেট লুৎফুর রহমান, আলহাজ্ব আব্দুর রহমান, মুক্তিযোদ্ধা আবুল কাশেম, মাওলানা মকবুল হোসাইন, মুফতী কেফায়েতুল্লাহ কাশফী প্রমূখ।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments