Wednesday, June 12, 2024
spot_img
Homeকমিউনিটি সংবাদ USAসপ্তাহান্তের ছুটিতে সহিংসতায় যুক্তরাষ্ট্রে নিহত অন্তত ১৭

সপ্তাহান্তের ছুটিতে সহিংসতায় যুক্তরাষ্ট্রে নিহত অন্তত ১৭

শনিবার রাত থেকে রোববার সকাল পর্যন্ত আমেরিকার বেশ কয়েকটি অঙ্গরাজ্যে একের পর এক বন্দুক হামলার ঘটনায় অন্তত ১৭ জন নিহত ও ৬২ জন আহত হয়েছেন। এসময় আমেরিকায় মোট ১১টি বন্দুক সহিংসতার ঘটনা ঘটেছে। এগুলোর মধ্যে ফিলাডেলফিয়া শহরে দুই ব্যক্তির মাঝে ঝগড়ার এক পর্যায়ে বন্দুক সহিংসতা শুরু হয় এবং তারা এত ব্যাপক মাত্রায় গুলিবর্ষণ করে যে, আশেপাশের রেস্টুরেন্ট এবং বারগুলো মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়। এতে তিন ব্যক্তি নিহত এবং ১২ জন আহত হয়েছেন। নিহতদের দুজন এবং আহতরা সবাই পথচারী জানা গেছে।

ক্যালিফোর্নিয়ার লস অ্যাঞ্জেলেস কাউন্টির বল্ডউইন পার্কের একটি বাড়ি থেকে এক নারী ও এক শিশুর গুলিবিদ্ধ লাশ উদ্ধার করেছে পুলিশ। পুলিশ ও গোয়েন্দাদের ধারণা পারিবারিক সহিংসতার শিকার হয়েছেন এ দুজন। পুলিশ জানিয়েছে, দুজনের শরীরের ওপরের অংশে গুলির চিহ্ন পেয়েছেন তারা। গুলি লেগে ঘটনাস্থলেই ওই নারীর মৃত্যু হয়। তবে শিশুটিকে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করার পর সে মারা যায়। এছাড়া, ফ্লোরিডার মিরামার সিটিতে বন্দুক সহিংসতায় একজন ও কেন্টাকির শাইভ্লি সিটিতে একজনের মৃত্যু হয়েছে।
এদিকে, ফ্লোরিডার মিরামার সিটির উইন্ডসর পামস এলাকার একটি বাড়ি থেকে এক ব্যক্তির গুলিবিদ্ধ লাশ উদ্ধার করা হয়েছে। পুলিশ জানিয়েছে, নিহত ব্যক্তি ওই বাড়ির মালিকের পরিচিত ছিল এবং মালিকের এক আত্মীয়ের ছোঁড়া গুলিতে তার মৃত্যু হয়েছে।

অন্যদিকে, পেনসিলভেনিয়ার ল্যাংকাস্টারে, ডেপুটি শেরিফের গুলিতে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। এছাড়া, কেন্টাকির শাইভলি সিটিতে, আততায়ীর গুলিতে এক বাইসাইকেল চালক নিহত হয়েছেন। টেক্সাসের সেন্ট অ্যান্টোনিও সিটির গোল্ডেন অ্যাভিনিউয়ে, চলন্ত গাড়ি থেকে ছোঁড়া গুলিতে এক নারী গুরুতর আহত হয়েছেন। রোববার রাত তিনটার দিকে এই ঘটনা ঘটে। রোববার সকালে মিশিগানের সাগিয়ানাও শহরে আরেকটি গণ-গুলির ঘটনায় তিনজন নিহত এবং দু’জন আহত হয়েছেন। সেখানে হতাহতদের পাঁচজনই গোলাগুলিতে জড়িত হয়েছিলেন। সূত্র : সিএনএন, রয়টার্স, ইরনা।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments