Thursday, February 22, 2024
spot_img
Homeবিচিত্রসন্তানকে ভালুকের খাঁচায় ফেলে দিলেন মা!

সন্তানকে ভালুকের খাঁচায় ফেলে দিলেন মা!

একটি শিশুর জন্য মায়ের কোলের মতো নিরাপদ পৃথিবীতে আর নেই। কিন্তু তারপরও কখনো কখনো মায়ের কাছে থেকেও দুর্ঘটনার কবলে পড়ে শিশুরা। তবে কোনো দুর্ঘটনা নয়, ইচ্ছা করেই ৩ বছর বয়সী এক শিশুকে ভালুকের খাঁচায় ফেলে দিয়েছে এক মা! মায়ের হৃদয়হীনতার সেই দৃশ্য ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

মধ্য এশিয়ার দেশ উজবেকিস্তানে এই ঘটনা ঘটে বলে মার্কিন সংবাদমাধ্যম নিউইয়র্ক টাইমস এক প্রতিবেদনে জানিয়েছে।  খাঁচার সন্তান ফেলে দেওয়া ওই তরুণীর বিরুদ্ধে হত্যাচেষ্টার অভিযোগ আনা হয়েছে।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, তিন বছর বয়সী শিশুটিকে তার মা ওপর থেকে ভালুকের খাঁচার ভেতর ফেলে দেয়। শিশুটি ১৬ ফুট নিচে ভালুকের খাঁচার ভেতর গিয়ে পড়ে।

জুজু নামে ওই ভালুকটি তখন খাঁচার ভেতর পায়চারী করছিল। প্রত্যক্ষদর্শীরা জানান, ভালুকটি শিশুটির কাছে গিয়ে তাকে শুঁকে চলে আসে। তবে সৌভাগ্যবশত শিশুকে আঘাত করেনি সে।
এরমধ্যে চিড়িয়াখানার কর্মীরা ভালুকটিকে কোনোক্রমে খাঁচার ভেতরের অংশে নিয়ে যায়। পরে মেয়েটিকে নিরাপদেই সরিয়ে নেওয়া হয়।  সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপকভাবে ছড়িয়ে পড়া এক ফুটেজে দেখা গেছে, চিড়িয়াখানার ছয় কর্মী খাঁচার ভেতর ঢুকে মেয়েটিকে সরিয়ে নিয়ে আসছে।

ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইল জানায়, শিশুর মাকে সেখান থেকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে হত্যাচেষ্টার অভিযোগ আনা হয়েছে। অভিযোগ প্রমাণিত হলে তার ১৫ বছরের সাজা হতে পারে।

এদিকে উঁচু জায়গা থেকে পড়ে যাওয়ার কারণে শিশুটি মাথায় আঘাত পেয়েছে। বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন আছে শিশুটি।

এ ব্যাপারে চিড়িয়াখানার মুখপাত্র জানান, ওই তরুণী সব দর্শনার্থীর সামনেই শিশুটিকে ফেলে দেয়। তবে কেন তিনি এই কাজ করলেন তা জানা যায়নি।  দর্শনার্থী ও কর্মীরা তাকে থামানোর চেষ্টা করলেও ব্যর্থ হয় বলে জানা গেছে।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments