Monday, May 20, 2024
spot_img
Homeলাইফস্টাইলসঙ্গী আপনাকে অসম্মান করছে? যেভাবে বুঝবেন

সঙ্গী আপনাকে অসম্মান করছে? যেভাবে বুঝবেন

আপনার সঙ্গী যদি আপনাকে অসম্মান করে তবে সে বিষয়টি আপনি চাইলে সহজেই বুঝতে পারবেন । আর পরিস্থিতি যদি এমনই হয় তাহলে সেই সঙ্গীর সাথে থাকা কঠিন হয়ে দাঁড়ায়।   সঙ্গীর অসম্মান শুধু কষ্টের না, সেই সাথে উদ্বেগের কারণ হয়ে দাঁড়ায়। কয়েকটি বিষয় দেখলে আপনি বুঝতে পারবেন আপনার সঙ্গী বা স্বামী আপনাকে অসম্মান করছে কি না।

চাহিদা উপেক্ষা করা :

আপনার সঙ্গী যদি আপনি কয়েকবার কথা বলার পরও না শোনেন অর্থাৎ আপনার কথার যদি গুরুত্ব না দেন সে ক্ষেত্রে এটি ভালো লক্ষণ নয়। আপনার স্বামী যদি আপনার কথা শোনেন, আপনার যত্ন নেন যেমনটা আপনিও নেন তাহলে ঠিক আছে।  এর অন্যথা হলে বুঝতে হবে তিনি আপনাকে সম্মান করছেন না।  

অন্যদের সাথে তুলনা করা :

আপনার সঙ্গী যদি অন্যের সাথে আপনাকে তুলনা করেন তাহলে তা অনুপ্রেরণা হতে পারে আপনার জন্য। তবে এ তুলনা যদি অতিরিক্ত হয় তবে তা অবশ্যই চিন্তার কারণ। অন্যের সাথে যদি আপনার স্বামী সব সময় আপনার তুলনা করেন এর অর্থ হলো আপনি যেমন তিনি আপনাকে সেভাবে গ্রহণ করতে পারছেন না। এ জন্য স্বামীর সাথে খোলাখুলি কথা বলুন।

অতিরিক্ত দাবি করা :

সঙ্গী অতিরিক্ত কোনো কিছু যদি আপনার কাছ থেকে চান তাহলে তা অবশ্যই আপনাকে চাপ দেওয়ার মতো। কারণ বিয়ে হলো দুটি মানুষের বন্ধন, সেখানে দায়িত্ব দুজনেরই। এতে কেউ কাউকে চাপিয়ে দেওয়ার মতো কোনো ঘটনা না ঘটাই উচিত।

ছাড় না দেওয়া :

যিনি এক বিন্দু ছাড় দিতে প্রস্তুত নন তার সাথে থাকা অনেক কষ্টকর। আপনার সঙ্গী যদি সব নিজের পছন্দমতো করতে চান, আপনার কথা না শোনেন তাহলে এর অর্থ হলো তিনি আপস করতে রাজি নন।

গুরুত্ব না দেওয়া :

একজন সঙ্গীর উচিত অপরজনকে সমান গুরুত্ব দেওয়া। আপনার স্বামী যদি এটা না করেন তাহলে তিনি আপনাকে স্ত্রীর জায়গায় অসম্মান করছেন।

চাপিয়ে দেওয়া :

সব কিছু নিয়ে আপনার সঙ্গী যদি আপনাকে চাপিয়ে দেন তবে সতর্ক হোন। পরস্পরের পছন্দকে সম্মান করা উচিত। নিজের পছন্দকে গুরুত্ব দিন এবং আপনার স্বামীকে আপনার ওপর প্রভাব খাটাতে দেবেন না।

সূত্র : দ্য টাইমস অব ইন্ডিয়া

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments