Sunday, June 16, 2024
spot_img
Homeসাহিত্যশিশুসাহিত্যে প্রেরণা পদক পেলেন পলাশ মাহবুব

শিশুসাহিত্যে প্রেরণা পদক পেলেন পলাশ মাহবুব

আরটিভি-এসএমসি মনিমিক্স প্রেরণা পদক পেলেন জনপ্রিয় লেখক, নির্মাতা, নাট্যকার ও সাংবাদিক পলাশ মাহবুব। শিশুসাহিত্যে সামগ্রিক অবদানের জন্য তাকে এই পুরস্কার দেওয়া হয়।

২৩ মে রাজধানীর বেঙ্গল মাল্টিমিডিয়া স্টুডিওতে এক আয়োজনের মাধ্যমে এ পুরস্কার তুলে দেওয়া হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ। উপস্থিত ছিলেন ইউএসএআইডি বাংলাদেশের মিশন ডিরেক্টর রিড এশলিম্যান, আরটিভির চেয়ারম্যান মোরশেদ আলম এমপি, আরটিভির সিইও সৈয়দ আশিক রহমান প্রমুখ।

সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর শিক্ষা, স্বাস্থ্য নিশ্চিত করা ও পরিবেশ রক্ষায় অবদানের ওপর ভিত্তি করে ২০১৮ সাল থেকে আরটিভি-এসএমসি মনিমিক্স প্রেরণা পদক দেওয়া হচ্ছে। এ বছর দুটি প্রতিষ্ঠান এবং তিন ব্যক্তিকে এ পুরস্কার দেওয়া হয়।

পলাশ মাহবুব দীর্ঘদিন ধরে লেখালেখি করছেন। সাহিত্যের প্রায় সব শাখায়ই তার সরব উপস্থিতি। পাশাপাশি সাংবাদিকতা ও নির্মাণের সঙ্গেও জড়িত। সম্প্রতি তার লেখা প্রবচন ‘পমার বচন’ তুমুল পাঠকপ্রিয়তা পেয়েছে।

লেখালেখির জন্য পলাশ মাহবুব পেয়েছেন বাংলাদেশ শিশু একাডেমি শিশুসাহিত্য পুরস্কার, ইউনিসেফ মীনা অ্যাওয়ার্ড, নাট্যসভা পদক, পশ্চিমবঙ্গের অন্নদাশঙ্কর রায় শিশুসাহিত্য পুরস্কারসহ বেশ কিছু পুরস্কার।

তিনি বর্তমানে কাজ করছেন সিসেমি ওয়ার্কশপ বাংলাদেশে। যে প্রতিষ্ঠান বাংলাদেশে তুমুল জনপ্রিয় সিসিমপুর অনুষ্ঠানের নির্মাতা। এ ছাড়া ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির মিডিয়া স্ট্যাডিজ ও জার্নালিজম বিভাগের খণ্ডকালীন শিক্ষক।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments