Sunday, July 14, 2024
spot_img
Homeখেলাধুলাশিরোপা জেতাই পিএসজির লক্ষ্য: মেসি

শিরোপা জেতাই পিএসজির লক্ষ্য: মেসি

বর্ণিল প্যারিস সেইন্ট জার্মেইয়ের (পিএসজি) প্রাপ্তির খাতায় শূন্যতা শুধুই চ্যাম্পিয়নস লীগের শিরোপা। ইউরোপ সেরা হওয়ার স্বপ্নে মৌসুমের শুরুতে ঢেলে দল সাজিয়েছেন সভাপতি নাসির আল খেলাইফি। তারকায় ঠাসা দলে ভিড়িয়েছেন লিওনেল মেসি, সার্জিও রামোস, আশরাফ হাকিমি ও জর্জিনিও ভাইনালদামকে। বিশ্বসেরা আক্রমণভাগÑ নেইমার, এমবাপ্পে ও মেসিকে নিয়ে পিএসজির ইউসিএল ট্রফি জেতার স্বপ্নের পথে এখন বাধা রিয়াল মাদ্রিদ। লা প্যারিসিয়ানদের অন্যতম স্বপ্ন সারথী মেসি জানালেন, উদ্দেশ্য একটাই চ্যাম্পিয়নস লীগ শিরোপা জয়।

তারকায় ঠাসা দল হলেও সাফল্যের ধারাবাহিকতায় নেই পিএসজি। লিগ ওয়ানের শীর্ষে থাকলেও তার দল পয়েন্ট হারিয়েছে বেশ কিছু ম্যাচে। চ্যাম্পিয়নস লীগের গ্রুপ পর্বের শেষ ম্যাচে ক্লাব ব্রুগার বিপক্ষে হেরে নকআউট পর্বে পৌঁছে রানার্সআপ হয়ে। সব হিসেব একপাশে রেখে মেসি জানালেন, চ্যাম্পিয়নস লীগ জিততেই হবে পিএসজিকে।

দুবাই এক্সপোতে দেয়া এক সাক্ষাৎকারে আর্জেন্টাইন সুপারস্টার বলেন, ‘পিএসজির চোখ চ্যাম্পিয়নস লীগ শিরোপায়।দলের সবারই লক্ষ্য ট্রফি জয়। দলটা এর আগে বেশ কয়েকবার খুব কাছাকাছি চলে গিয়েছিল। এটা সব দলের জন্যই বেশ গুরুত্বপূর্ণ। আমরা এটা জিততে সর্বেচ্চ চেষ্টা করব।’ ২০১৯-২০ মৌসুমে চ্যাম্পিয়নস লীগের ফাইনালে বায়ার্ন মিউনিখের কাছে হেরে শিরোপা স্বপ্নভঙ্গ হয় পিএসজির।

নকআউট পর্বে লিওনেল মেসি মুখোমুখি হবে পুরনো শত্রু রিয়াল মাদ্রিদের। তবে চ্যাম্পিয়নস লীগের শেষ ষোলোর প্রথম ড্র অনুযায়ী আর্জেন্টাইন মহাতারকার লড়াই হওয়ার কথা ছিল ক্রিস্টিয়ানো রোনালদোর সঙ্গে। প্রথম ড্র অনুযায়ী পিএসজির সঙ্গে ম্যানচেস্টার ইউনাইটেডের খেলা পড়েছিল। কিন্তু টেকনিক্যাল ভুলের কারণ দেখিয়ে পুনরায় ড্র অনুষ্ঠিত হলে পিএসজির প্রতিপক্ষ হয় রিয়াল মাদ্রিদ। তবে বিষয়টি ভালোভাবে নেয়নি লস ব্লাঙ্কোরা। উয়েফার এই ড্র-কে ‘কলঙ্ক’ বলেও আখ্যা দিয়েছে কার্লো আনচেলত্তির দল।

পিএসজি কোচ মাউরিসিও পচেত্তিনো মনে করেন, রিয়াল মাদ্রিদকে হারানোর পর্যাপ্ত শক্তি রয়েছে তার দলের। তিনি বলেন, ‘আমাদের অবশ্যই আত্মবিশ্বাসী থাকতে হবে। আমাদের দারুণ দল এবং অসাধারণ একটি স্কোয়াড রয়েছে। কোনো সন্দেহ নেই যে ম্যাচে ছেলেরা নিজেদের সেরাটা দিয়েই খেলবে।’

রিয়াল মাদ্রিদের প্রশংসা করে পচেত্তিনো বলেন, ‘ম্যাচটি কঠিন হবে। তাদের দারুণ একজন কোচের অধীনে রয়েছে দুর্দান্ত সব খেলোয়াড়। রিয়াল মাদ্রিদ এমন একটা দল, যারা ইউরোপ সেরা হওয়ায় সিদ্ধহস্ত। তাদের অভিজ্ঞতা অনেক।’

তবে প্রতিপক্ষকে ভ্রক্ষেপ করছেন না মেসি। আর্জেন্টাইন সুপারস্টার জানান, প্রতিপক্ষ যেই হোক না কেনো পিএসজির চোখ শুধুই শিরোপার ওপর।
মৌসুমের শুরুতে ফ্রি ট্রান্সফারে বার্সেলোনা থেকে প্যারিসে পাড়ি জমিয়েছেন মেসি। ২১ বছরের সম্পর্কে ইতি টেনে নতুন আবহ সম্পর্কেও কথা বলেছেন মেসি। জানিয়েছেন, অপরিচিত পরিবেশে শুরুটা কঠিন ছিল তার জন্য। মেসি বলেন, ‘অনেক বছর এক জায়গায় থাকার পর এটা অনেক বড় একটা পরিবর্তন ছিল। আর সেকারণেই কাজটা সহজ ছিল না মোটেও। তবে এখন আমরা সবাই এই দারুণ শহরে (প্যারিস), বিশ্বের অন্যতম সেরা দলের হয়ে ভালোই করছি।’

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments