Sunday, June 16, 2024
spot_img
Homeজাতীয়শিক্ষামন্ত্রীকে নিয়ে কটূক্তি, নুরের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

শিক্ষামন্ত্রীকে নিয়ে কটূক্তি, নুরের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

শিক্ষামন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলকে নিয়ে ‘কুরুচিপূর্ণ’ মন্তব্যের অভিযোগে গণঅধিকার পরিষদের সভাপতি ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে চট্টগ্রামে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে।

আজ ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় চট্টগ্রামের সাইবার ট্রাইব্যুনালের বিচারক মো. জহিরুল কবীর এই আদেশ দেন। বিভাগীয় সাইবার ট্রাইব্যুনাল আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) মেজবাহ উদ্দিন চৌধুরী জানান, ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫, ২৯ ও ৩১ ধারায় অভিযোগ এনে করা মামলায় শুনানি শেষে সোমবার বিজ্ঞ আদালত আসামি নুরুল হক নুরের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

উল্লেখ্য, ২০২২ সালের ১৪ই জুন মামলাটি দায়ের করেছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট শাহরিয়ার ইয়াছির আরাফাত তানিম। মামলা সূত্রে জানা যায়,  ২০২২ সালের ১লা জুন নূর একটি পেজ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শিক্ষামন্ত্রী, ছাত্রলীগ ও যুবলীগকে নিয়ে ‘কটূক্তি’ করেন এবং ফেসবুকে পোস্ট করেন। পরে তা সামাজিক যোগাযোগমাধ্যমে সমগ্র বাংলাদেশসহ বহির্বিশ্বে ছড়িয়ে পড়ে।
আদালত মামলাটি শুনানি শেষে গ্রহণ করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগকে (সিআইডি) চট্টগ্রাম মেট্রো ও জেলাকে তদন্তের জন্য নির্দেশ দেন। মামলার তদন্তকারী কর্মকর্তা তদন্ত শেষে চলতি বছরের ৬ই ফেব্রুয়ারি প্রতিবেদন আদালতে দাখিল করেন।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments