Tuesday, July 16, 2024
spot_img
Homeবিচিত্রশিকারে গিয়ে বিপাকে!

শিকারে গিয়ে বিপাকে!

শিকার করতে গিয়ে নিজেই শিকার হওয়ার জোগাড় হল বাঘমামার। কুকুরের হামলায় গুরুতর আহত হয়ে কোনওমতে প্রাণে বাঁচল চিতাবাঘ। এই ঘটনার ভিডিও ভাইরাল হয়েছে সোশাল মিডিয়ায়। জানা গিয়েছে, এই ঘটনা ঘটেছে ভারতের হিমাচল প্রদেশের হরিদ্বারে। কুকুরের হামলায় গুরুতর আহত ওই চিতাবাঘকে উদ্ধার করে তার চিকিৎসা শুরু করেছে বনদপ্তর।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, পথ কুকুরের লোভে জঙ্গল লাগোয়া গ্রামগুলিতে মাঝে মধ্যেই হানা দেয় চিতাবাঘ। হরিদ্বারে জঙ্গল লাগোয়া এক ডেয়ারি ফার্মে কুকুর শিকারের লোভে শেষরাতে হানা দিয়েছিল এক চিতাবাঘটি। তবে তার ফল হয় বিপরীত। ভেতরে একটি নয়, ছিল ২টি কুকুর। বাঘ হামলা চালাতেই শুরু হয় দুপক্ষের লড়াই। কুকুর ও বাঘের গর্জন শুনে বাইরে বেরিয়ে আসেন ডেয়ারি ফার্মের মালিক অমিত চৌহান। সঙ্গে সঙ্গে ঘরের দরজা বন্ধ করে তিনি খবর দেন বনদপ্তরে। এদিকে ভিডিওতে দেখা যাচ্ছে, দুইদিক থেকে দুই কুকুরের হামলার রীতিমতো ধরাশায়ী অবস্থা হয় চিতাবাঘের। গুরুতর আহত অবস্থায় শেষ পর্যন্ত চিতাবাঘকে উদ্ধার করে বনদপ্তর।
এ ঘটনা প্রসঙ্গে স্থানীয় বনদপ্তরের এক কর্মকর্তা বলেন, গভীর রাতে ওই ফার্ম হাউসে চিতাবাঘ ঢোকার খবর পেয়ে দ্রæত সেখানে পৌঁছই আমরা। গিয়ে দেখি কুকুরের কামড়ে চিতাবাঘের অবস্থা অত্যন্ত গুরুতর। ওই অবস্থায় চিতাবাঘটিকে অজ্ঞান করাও বেশ কঠিন। ফলে নতুন করে ডাকা হয় পশু চিকিৎসক ও বিশেষজ্ঞদের। তাদের উপস্থিতিতে অজ্ঞান করা হয় বাঘটিকে। এর পর খাঁচাবন্দী করে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়েছে।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments