Monday, April 15, 2024
spot_img
Homeবিনোদনশাহরুখের শুটিংয়ে হাজির ‘করনি সেনা’, শুটিং বন্ধের হুমকি

শাহরুখের শুটিংয়ে হাজির ‘করনি সেনা’, শুটিং বন্ধের হুমকি

শাহরুখ খানের আসন্ন চলচ্চিত্র পাঠানের ‘বেশারাম রং’ গানটি ঘিরে বিতর্ক বাড়ছেই। গানে দীপিকা পাড়ুকোনের পোশাকে গেরুয়া রঙ ব্যবহারের বিরুদ্ধে তুমুল প্রতিবাদ ও সমালোচনা শুরু হয়েছে। উত্তরপ্রদেশের স্বরাস্ট্রমন্ত্রী পর্যন্ত সমালোচনা করেছেন গানটির। এবার গানে গেরুয়া রঙ ব্যবহারের প্রতিবাদে ‘করনি সেনা’ সদস্যরা এবং অন্যান্য হিন্দু সংগঠনের একটি দল প্রতিবাদ করেছে।

জাবালপুরের কাছে ভেদাঘাটে শাহরুখের ‘ডানকি’ সিনেমার শুটিংয়ের সামনে ব্যাপকভাবে জড়ো হয়েছে বিক্ষোভকারীরা।

kalerkantho

জানা গেছে, হাতে কালো এবং গেরুয়া পতাকা ধরে ‘করনি সেনা’ সদস্যরা ঘণ্টার পর ঘণ্টা স্লোগান দিতে থাকে। এ সময় হনুমান চল্লিসা উচ্চারণ করতেও দেখা যায় তাদের। পরিস্থিতি নিয়ন্ত্রণে ভেদাঘাটে ব্যাপক পুলিশ মোতায়েন করা হয়েছে। বিক্ষোভকারীরা দাবি জানিয়েছিলেন যে ‘ডানকি’ নির্মাতাদের ১০ মিনিটের মধ্যে শুটিং বন্ধ করতে হবে। তবে হুমকি সত্ত্বেও নির্ধারিত সময়ের পরেও শুটিং অব্যাহত রয়েছে।

বিক্ষোভকারীদের অভিযোগ যে শাহরুখ খান এবং ‘পাঠান’ নির্মাতারা সিনেমাটিতে ‘অশালীন এবং আপত্তিকর’ উপায়ে গেরুয়া রঙ দেখিয়েছেন। এই ধরনের কোন কাজ সহ্য করা হবে না। এছাড়া তারা দাবি করেছেন যে, পবিত্র নর্মদা নদীর তীরে এই ধরনের সিনেমার শুটিং বন্ধ করতে হবে। বিক্ষোভকারীরা আরো জোরালো দাবি করেছিলেন যে সিনেমার শুটিং স্পটটি গোমূত্র দিয়ে স্প্রে করে শুদ্ধ করতে হবে।  

এদিকে শুধু ভেদাঘাটে নয়, লখনৌতেও ‘পাঠান’-এর বিরুদ্ধে বিক্ষোভ করেছে ‘করনি সেনা। ’ সিনেমাটি ব্যান করার দাবি জানিয়ে আসছেন তারা।

kalerkanthoডানকির সেটে শাহরুখ খান (পূর্বের ছবি)

সম্প্রতি মুক্তি পেয়েছে শাহরুখ খানের বহুল প্রতীক্ষিত চলচ্চিত্র ‘পাঠান’-এর গান ‘বেশারাম রঙ’।   গানটি মুক্তির পরপরই ঝড় তোলে অনলাইনে। গানটিকে ঘিরে জন্ম নিয়েছে তুমুল বিতর্ক। সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক ব্যঙ্গ করা হচ্ছে শাহরুখ-দীপিকাকে নিয়ে। এতটা আবেদনময়ী লুকে প্রথমবারের মতো পর্দায় এলেন দীপিকা। কেউ কেউ মনে করেন গানটি একেবারে সস্তা টাইপের হয়েছে। কারো মতে, শাহরুখের সিনেমায় এমন গান প্রত্যাশা করেন না ভক্তরা। আবার কেউ কেউ গানের শেষ অংশে ‘গেরুয়া’ রং ব্যবহারের বিরোধিতা করেছেন। অনেকে আবার দীপিকার বিকিনি লুকের প্রতিবাদে সরব হয়েছেন। তবে গানে আবেদনময়ী দৃশ্যে গেরুয়া রঙের পোশাক ব্যবহার করায় হিন্দুত্ববাদী সংগঠনগুলো আন্দোলনে নেমে এসেছে। এই আন্দোলন ও প্রতিবাদ কোথায় গিয়ে থামে, সেটাই এখন দেখার বিষয়!

সূত্র : টাইমস অফ ইন্ডিয়া

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments