Wednesday, May 22, 2024
spot_img
Homeবিনোদনশাইখ সিরাজের শ্রমিকের ঈদ আনন্দ

শাইখ সিরাজের শ্রমিকের ঈদ আনন্দ

প্রতিবারই ঈদের পরদিন বিকাল সাড়ে ৪টায় চ্যানেল আইতে শাইখ সিরাজের গ্রন্থনা, পরিচালনা ও উপস্থাপনায় ‘কৃষকের ঈদ আনন্দ’ প্রচার হয়। কিন্তু এই ঈদে শাইখ সিরাজ আসছেন ‘শ্রমিকের ঈদ আনন্দ’ নিয়ে।

অনুষ্ঠানটির নির্মাতা শাইখ সিরাজ বলেন, আমি সাধারণত কৃষকদের নিয়ে কাজ করি। প্রতি বছর ঈদে কৃষকদের বিনোদনের জন্য কৃষকদের অংশগ্রহণে নির্মাণ করি কৃষকের ঈদ আনন্দ। কিন্তু এই ঈদে আমি শ্রমিকদের অংশগ্রহণে নির্মাণ করেছি শ্রমিকের ঈদ আনন্দ। কৃষি ছাড়া আমাদের অর্থনীতির দুই প্রধান খাত রেমিটেন্স ও তৈরি পোশাক খাতে যে শ্রমিকরা শ্রম দিচ্ছেন তারা সবাই মূলত কৃষকের সন্তান। সব পেশা ধরলে মোট শ্রমিকের সংখ্যা ৫ কোটি ৮০ লাখ। এই শ্রমিকের উপার্জনের বড় একটি অংশ বিনিয়োগ হয় কৃষিখাত ও গ্রামীণ আর্থ-সামাজিক কর্মকাণ্ডে। তাই কৃষকের পাশাপাশি শ্রমিকদের অবদানকেও আমি সম্মান জানাতে চাই। তারই একটি নিদর্শন এবারকার ‘শ্রমিকের ঈদ আনন্দ’।

গাজীপুরের টঙ্গীতে অবস্থিত পরিবেশ বান্ধব কারখানার ছাদে ও কারখানা প্রাঙ্গণে কারখানার শ্রমিকদের নিয়ে আয়োজন করা হয় নানা রকমের মজার খেলাধূলা। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিল্পমন্ত্রী অ্যাডভোকেট নুরুল মজিদ মাহমুদ হুমায়ূন।

শাইখ সিরাজের নির্মাণে মজার খেলাধূলা আর হরেক রকম তথ্যচিত্রের সমন্বয়ে নির্মিত ‘শ্রমিকের ঈদ আনন্দ’ প্রচারিত হবে ঈদের পরদিন বিকাল সাড়ে ৪টায় চ্যানেল আইতে।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments