Sunday, March 3, 2024
spot_img
Homeকমিউনিটি সংবাদ USAশহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের আদর্শ বিশ্ব সমাজের কাছে তুলে ধরতে হবে- বাফেলো...

শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের আদর্শ বিশ্ব সমাজের কাছে তুলে ধরতে হবে- বাফেলো সিটি বিএনপির আলোচনা সভায় নেতৃবৃন্দের দাবী

শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৮৮তম জন্মবার্ষিকী, ছোট ছেলে আরাফাত রহমান কোকোর ৯ম মৃত্যু বার্ষিকী এবং কারারুদ্ধ দেশনেত্রী বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় এক বিশেষ দোয়া ও আলোচনা সভার আয়োজন করেছেন যুক্তরাষ্ট্রের বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপির) বাফেলো সিটি শাখা।

গতকাল ২৪শে জানুয়ারী, ২০২৪ রোজ বুধবার স্থানীয় সময় সন্ধ্যা ৬টায় অনুষ্ঠিত হয় এই দোয়া ও আলোচনা সভা। মধ্যরাত অবদি চলতে থাকা অনুষ্ঠানটি নৈশভোজের মাধ্যমে সমাপ্তি ঘোষণা করা হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নিউইয়র্ক স্টেট্ বিএনপির যুগ্ম আহবায়ক, জিয়া লাইব্রেরি ডটকমের প্রেসিডেন্ট ও পিবিসি টুয়েন্টিফোর টেলিভিশনের সম্পাদক মতিউর রহমান লিটু, অনুষ্ঠানের সভাপতিত্ব করেন নিউইয়র্ক স্টেট্ বিএনপির সাবেক সভাপতি, জিসাস যুক্তরাষ্ট্র শাখার সভাপতি, রিয়েল স্টেট্ ব্যবসায়ী আবুল বাসার।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যথাক্রমে:

বীর মুক্তিযোদ্ধা আসাদুল বারী ওরফে হাজি মানিক। স্বাধীনতা উদযাপন কমিটির যুগ্ম সদস্য সচিব মুন্সি সাজেদুর রহমান টেন্টু। সুনামগঞ্জ জেলা বিএনপির উপদেষ্টা ও নিউইয়র্ক মহানগর উত্তর বিএনপির সদস্য ইমতিয়াজ বেলাল। বরিশাল বিএম কলেজের সাবেক ছাত্রদল নেতা ও নিউইয়র্ক মহানগর উত্তর বিএনপির সদস্য আবু জাফর ফরাজী এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রদল নেতা ও নিউইয়র্ক মহানগর দক্ষিণ বিএনপির সদস্য তারিকুল ইসলাম প্রিন্স মৃধা।

ঢাকা মহানগর তাঁতীদলের সাবেক সদস্য সচিব মোহাম্মদ আব্দুর রহিমের প্রাণবন্ত উপস্থাপনায় প্রথমেই কোরআন থেকে তেলাওয়াত করেন সাবেক সিলেট জেলা ছাত্রদল সদস্য মোহাম্মদ ফকর উদ্দিন, উপস্থিত সকলের পরিচিত পর্বের পরে দোয়া মাহফিল পরিচালনা করেন মাওলানা আবুল বশার।

অনুষ্ঠানের শুরুতেই বাফেলো শহরে বসবাসরত বাংলাদেশীদের মূলধারার রাজনীতিতে সম্পৃক্ত হওয়ার আহবান জানিয়ে বিএনপির সকলের প্রতি শ্রদ্ধা জানান বাফেলো সিটি হলে কর্মরত মোহাম্মদ এস মোস্তফা। এরপরে প্রেসিডেন্ট জিয়াউর রহমানের জীবন ও ইতিহাসের উপর তথ্য ভিত্তিক আলোচনা উপস্থানপন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রদল নেতা জনাব সাইয়েদ ঝিলু, এরপরে বিশেষ অতিথি ইমতিয়াজ বেলাল তার ডিজিটাল আইনে সাজানো মামলার ভুয়া রায়ে ৮ বছরের সাজার কথা তুলে ধরেন। এমন মিথ্যা মামলার রায় নিয়ে হাজার হাজার নেতাকর্মী যেই দুর্ভোগ পোহাচ্ছেন তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। প্রায় অর্ধ শতাধিক বিএনপি নেতাকর্মীদের উপস্থিতিতে দোয়া ও আলোচনা সভাটি মূলত বিক্ষোভ সমাবেশে রূপান্তরিত হয়েছিল।

সভায় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন জাহিদ বিশ্বাস, সিয়াম আহাম্মেদ, মাহমুদুল হাসান, শামসুল হক, কাজী রেজাউল করিম, মোহাম্মদ তোফাজ্জেল হোসেন, মোহাম্মদ রাকিব, মোহাম্মদ আনিসুজ্জামান, মোহাম্মদ এ বারী, সালিম উদ্দিন, মোহাম্মদ বাবুল আলম সহ অর্ধ শতাধিক নেতাকর্মী। সাবেক যুক্তরাষ্ট্র বিএনপির প্রচার সম্পাদক জনাব নাজমুল আলম আপ্যায়ন পর্বে ব্যাপক ভুমিকা পালন করেছেন।

এদিকে “বাফেলো বিএনপি”র নেতৃত্বের প্রতিযোগিতায় থাকা ভিন্ন মতাবলম্বীদের কয়েকজন শহীদ প্রেসিডেন্ট জিয়াওর রহমানের জন্মদিনের দোয়া মাহফিল ও আলোচনা সভাটিকে পন্ড করতে চাইলে উপস্থিত নেতাকর্মীরা তাদেরকে সভাস্থল থেকে তাড়িয়ে দিয়ে ভবিষ্যতে বাফেলো বিএনপিকে ঐক্যবদ্ধ ও শক্তিশালী সংগঠন হিসাবে গড়ে তোলার ওয়াদা করেন।

উল্লেখ্য যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক অঙ্গরাজ্যের বাফেলো শহরটি এখন বাংলাদেশিদের অত্যন্ত জনপ্রিয় একটি শহর। এই শহরে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের প্রচুর কর্মী সমর্থকরা বসতিস্থাপনা শুরু করেছেন তাই অদূর ভবিষ্যতে বিএনপি বাফেলো একটি শক্তিশালী সংগঠনে পরিণত হবে বলে অনেকেই মনে করেন।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments