Sunday, June 16, 2024
spot_img
Homeসাহিত্যশতাধিক শিক্ষার্থীর হাতে চর্যাপদ একাডেমির বই

শতাধিক শিক্ষার্থীর হাতে চর্যাপদ একাডেমির বই

চাঁদপুরের মতলব সরকারি কলেজের শতাধিক শিক্ষার্থীকে বই উপহার দিয়েছে প্রগতিশীল প্রতিষ্ঠান চর্যাপদ সাহিত্য একাডেমি। ২২ মার্চ দুপুরে আনুষ্ঠানিকভাবে শিক্ষার্থীদের হাতে দেশের খ্যাতনামা সাহিত্যিকদের বই তুলে দেওয়া হয়।

একাডেমির সভাপতি নুরুন্নাহার মুন্নির সভাপতিত্বে ও মতলব সরকারি কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক মোশাররেফ হোসেনের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কলেজের অধ্যক্ষ আবুল কালাম আজাদ। তিনি বলেন, ‘চর্যাপদ একাডেমির এমন উদ্যোগ শিক্ষার্থীদের ইতিহাস সম্পর্কে জানতে উৎসাহিত করবে। কারণ এ সংগঠনের নামই একটি ইতিহাস বহন করে।’

এসময় বক্তব্য রাখেন ভূগোল বিভাগের প্রধান জিএম হাবিব খান, উদ্ভিদ বিজ্ঞান বিভাগের প্রধান তৌহিদুল আলম, নিয়ন্ত্রণ পরিষদের চেয়ারম্যান আসাদুল্লা কাহাফ, একাডেমির সহ-সভাপতি আয়েশা আক্তার রুপা, পর্যবেক্ষক ও ন্যায়পাল দিলীপ ঘোষ প্রমুখ।

অনুষ্ঠানে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ বিষয়ক কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়। এতে চারজনকে বিজয়ী ঘোষণা করা হয়। এতে একাদশ শ্রেণির মানবিক বিভাগের ছাত্র রিয়াদ ও ব্যবসায় শিক্ষা বিভাগের ছাত্র নাহিদ, দ্বাদশ শ্রেণির ব্যবসায় শিক্ষা বিভাগের ছাত্রী সানজিদা এবং সুরাইয়া বিজয়ী হন।

২০১৯ সাল থেকে চর্যাপদ সাহিত্য একাডেমি বই উপহার কর্মসূচি পালন করে আসছে। এ পর্যন্ত প্রায় ৯ হাজার পাঠককে উপহার হিসেবে বই তুলে দিয়েছে চর্যাপদ একাডেমি। এর মধ্যে দুটি বই উপহার মাস এবং একটি বই উপহার মেলার আয়োজনও করে প্রতিষ্ঠানটি।

মাদক, জঙ্গিবাদ ও ইভটিজিং বিরোধী কর্মসূচি হিসেবে এমন উদ্যোগ নেওয়া হয়েছে বলে আয়োজকরা জানিয়েছেন।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments