Wednesday, May 22, 2024
spot_img
Homeখেলাধুলালুকাকু-ডি ব্রুইনা নৈপুন্যে সাত দশক পর জার্মানিকে হারালো বেলিজিয়াম

লুকাকু-ডি ব্রুইনা নৈপুন্যে সাত দশক পর জার্মানিকে হারালো বেলিজিয়াম

গত ম্যাচে জোড়া গোল করা নিকলাস ফুলক্রুগ আজও পেলেন জালের দেখা। তবে পেরুর বিপক্ষে গত ম্যাচের মতো আজ বেলজিয়ামের বিপক্ষে আর জয়ের হাসি হাসতে পারেনি জার্মানি।

আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মঙ্গলবার রাতে ঘরের মাঠেই স্পেনের বিপক্ষে ৩-২ গোলে হারে চারবারের বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি। স্পেনের হয়ে একটি করে গোল করেছেন ইয়ানিক কারাসকো ও রোমেলু লুকাকু ও ডি ব্রুইনা।জার্মানি হয়ে ফুলক্রগের পাশাপাশি জালের দেখা পেয়েছেন সার্জিও গেনেব্রি।

এই জয়টা বেলজিয়ামের জন্য একটু বেশি মধুর হয়ে থাকবে।কেননা ১৯৫৪ সালের পর এই প্রথম জার্মানদের হারাতে পারল বেলজিয়াম। সেবারও প্রীতি ম্যাচে তখনকার পশ্চিম জার্মানিকে ২-০ গোলে হারিয়েছিল দলটি।

এদিন ম্যাচের প্রথম ১০ মিনিটেই জার্মানির জালে দুইবার বল পাঠিয়ে ম্যাচে এগিয়ে যায় ডোমেনিকো টেডিস্কোর দল। বিরতির আগে ফুল কুক সফল স্পটকিকে একটি গোল শোধ করলেও শুরুর সে ধাক্কা আর সামলে উঠতে পারেনি জার্মানরা। উল্টো ম্যাচের ৭৯ মিনিটে প্রথম দুই গোলে এসিস্টের ভূমিকায় থাকা কেবিন ডি ব্রুইনা বেলজিয়ামের তৃতীয় গোলটি করে জার্মানিকে একরকম ম্যাচ থেকে ছিটকে দেন।শেষদিকে গ্যানেব্রির গোলটি কেবল ব্যবধানই কমাতে পেরেছে।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments