Friday, April 19, 2024
spot_img
Homeধর্মলন্ডনে জাতীয় কোরআন প্রতিযোগিতা অনুষ্ঠিত

লন্ডনে জাতীয় কোরআন প্রতিযোগিতা অনুষ্ঠিত

লন্ডনে জাতীয় কোরআন প্রতিযোগিতা ‘দ্য ভয়েস অব ওয়ানেস’ অনুষ্ঠিত হয়েছে। যুক্তরাজ্যভিত্তিক টেলিভিশন চ্যানেল টিভি ওয়ান ইউকের উদ্যোগে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়। রবিবার (৪ ডিসেম্বর) নর্থ লন্ডনের দ্য রয়েল রিজেন্সিতে এর গ্র্যান্ড ফাইনাল অনুষ্ঠিত হয়। তিন হাজারের বেশি প্রতিযোগী থেকে বাছাই করে চূড়ান্ত পর্বে উত্তীর্ণ প্রতিযোগীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

এ সময় সেখানে হাজারের বেশি দর্শক উপস্থিত ছিলেন। টিভি ওয়ান ইউকে সূত্রে জানা যায়, জাতীয় কোরআন প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করে বার্মিংহামের হামজাহ আদিম সিদ্দিক রামোস। সে পুরস্কার হিসেবে ফাইভ স্টার ওমরাহ প্যাকেজ লাভ করে। দ্বিতীয় স্থান অধিকার করে সায়েম আমান আহমদ। সে পুরস্কার হিসেবে ফাইভ স্টার তুর্কি হলিডে লাভ করে। এবং তৃতীয় স্থান অধিকার করেন ওয়াকিল রহমান। সে পুরস্কার হিসেবে ব্র্যান্ড নিউ ল্যাপটপ লাভ করে।  

সাউথইন্ড অন সি শহরের দ্য এক্সেস জামে মসজিদ অ্যান্ড অ্যাকাডেমির প্রিন্সিপাল ও খতিব শায়খ মাহমুদুল হাসান জানান, ‘আলহামদুলিল্লাহ, যুক্তরাজ্যের জনপ্রিয় টিভি চ্যানেলের উদ্যোগে মনোমুগ্ধকর কোরআন ইভেন্ট অনুষ্ঠিত হয়েছে। এ প্রগ্রামের মাধ্যমে ব্রিটেনের ঘরে ঘরে কোরআন শুদ্ধ করে পড়ার প্রেরণা ছড়িয়ে পড়ছে।  

কোরআন প্রতিযোগিতায় উত্তীর্ণদের শুভেচ্ছা জানিয়ে লন্ডনের দারুল উম্মাহ মসজিদের ইমাম ও খতিব শায়খ আশিক বলেন, ‘টিভি ওয়ানের উদ্যোগে কোরআন প্রতিযোগিতার অসাধারণ পর্ব অনুষ্ঠিত হয়েছে। প্রতিযোগিতায় অংশগ্রহণকারী, বিজয়ী, বিচারক, আয়োজকদের সবার প্রতি মহান আল্লাহ অনুগ্রহ করুন। ’

     সূত্র : টিভি ওয়ান

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments