Thursday, February 22, 2024
spot_img
Homeবিনোদনলতাকে ‘মিট্টু’ বলে ডাকতেন তার প্রেমিক, কেন বিয়ে হলো না তাদের?

লতাকে ‘মিট্টু’ বলে ডাকতেন তার প্রেমিক, কেন বিয়ে হলো না তাদের?

পরলোকগমন করেছেন ভারতের সুরসম্রাজ্ঞী লতা মঙ্গেশকার। কোনো দিন বিয়ে করেননি সুরসম্রাজ্ঞী। শুধুই কি গানের জন্য দাম্পত্যকে জীবনে আনলেন না এই সাধিকা? লতা মঙ্গেশকার নামের উচ্চারণের সাথে সাথে এই প্রশ্ন স্বাভাবিকভাবেই উঠে আসে।

শোনা যায়, লতা মঙ্গেশকর এক সময়ে প্রেমে পড়েছিলেন। কিন্তু তার ওই ভালবাসা পূর্ণতা পায়নি। প্রেমের ব্যর্থতাই কি তবে আরো বেশি করে সঙ্গীতকে আঁকড়ে ধরতে সাহায্য করেছে?

কে ছিলেন সেই প্রেমিক?

শোনা যায়, দুঙ্গারপুরের রাজ ঘরানার মহারাজ রাজ সিংহের প্রেমে পড়েছিলেন লতা। লতার ভাইয়ের ঘনিষ্ঠ বন্ধু হিসেবেই ভারতীয় ক্রিকেট বোর্ড তথা বিসিসিআই-এর সাবেক সভাপতি রাজ সিংহ দুঙ্গারপুরের সাথে লতার পরিচয়। তার টানেই ভালোবাসতে শেখা ক্রিকেটকেও।

প্রেম এসেছিল। লতার গানে মুগ্ধ ছিলেন রাজ সিংহ। কিন্তু ওই প্রেম গভীর বন্ধনে পৌঁছয়নি। রাজ ঘরানার ছেলে রাজ সিং নাকি মা-বাবার কাছে প্রতিজ্ঞা করেছিলেন যে কোনো সাধারণ পরিবারের মেয়েকে তিনি রাজবংশের বউ করে আনবেন না। সেই প্রতিজ্ঞা বজায় রেখেছিলেন রাজ সিং। তিনিও আর বিয়ে করেননি।

লতার চেয়ে ছয় বছরের বড় রাজ সিংহ আদর করে লতাকে ‘মিট্টু’ বলে ডাকতেন। তার পকেটে সব সময়ে থাকত একটি রেকর্ডার। তাতে রেকর্ড করা থাকত লতা মঙ্গেশকারের জনপ্রিয় কিছু গান। ২০০৯ সালে পরলোকগমন করেন লতার জীবনের অন্যতম কাছের মানুষ, রাজ সিং দুঙ্গারপুর।
সূত্র : আনন্দবাজার পত্রিকা

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments