Sunday, December 5, 2021
spot_img
Homeখেলাধুলারোনালদোর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা নিয়ে যা বললেন মেসি

রোনালদোর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা নিয়ে যা বললেন মেসি

মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদোর মতো শক্ত প্রতিদ্বন্দ্বিতা ফুটবল ইতিহাসে বিরল। প্রায় এক যুগ ধরে বিশ্ব ফুটবলে এ দুই তারকা রাজত্ব করছেন। কখনো এগিয়ে যান মেসি, কখনো বা রোনালদো। দুই তারকার এমন দ্বৈরথ ফুটবল ইতিহাসে স্মরণীয় হয়ে থাকবে বলেই মনে করেন মেসি।

সম্প্রতি স্প্যানিশ সংবাদমাধ্যম ‘মার্কা’কে দেওয়া এক সাক্ষাৎকারে মেসি বলেছেন, অনেক দিন হয়ে গেছে আমরা একই লিগে প্রতিদ্বন্দ্বিতা বন্ধ করে দিয়েছি। আমরা পৃথকভাবে একই লক্ষ্যের জন্য এবং একটি দল হিসাবে প্রতিদ্বন্দ্বিতা করেছি। এটি আমাদের জন্য এবং ভক্তদের জন্য একটি খুব সুন্দর সময় ছিল। কারণ, তারা এটি খুব উপভোগ করেছিল। ফুটবল ইতিহাসে এটি একটি সুন্দর স্মৃতি হয়ে থাকবে।

ম্যানচেস্টার ইউনাইটেডে থাকাকালীন সময়ে মেসির সঙ্গে রোনালদোর দ্বৈরথ শুরু হয়। তবে মূল প্রতিদ্বন্দ্বিতাটা লা লিগা থেকে শুরু হয়। রোনালদো ইউনাইটেড ছেড়ে ২০০৯ সালে রিয়ালে যোগ দেন । তখন থেকেই মেসির কর্তৃত্বে ভাগ বসান এ পর্তুগিজ। দুই তারকা মুখোমুখি হয়েছেন ৩০টি এল ক্লাসিকোতেও। যেখানে মেসির অবদান ২০ গোল ও ১১টি অ্যাসিস্ট। রোনালদোও কম যাননি। ১৮টি গোলের সঙ্গে ১টি অ্যাসিস্টও আছে তার। দুইজনে মিলে ব্যালন ডি’অর জিতেছেন মোট ১১টি। 

এক সময় দুইজন লা লিগায় খেললেও সম্প্রতি দুই জনের পথ বদলে গেছে। চলতি মৌসুমের শুরুতে মেসি বার্সেলোনা ছেড়ে পিএসজিতে নাম লেখান। অন্যদিকে বছর চার আগেই রিয়াল ছেড়ে যোগ দিয়েছিলেন জুভেন্টাসে। সেখানে তিন মৌসুম কাটিয়ে এবার যোগ দিয়েছেন পুরনো ঠিকানা ইউনাইটেডে।

গন্তব্য বদলে গেলেও ফুটবল ভক্তরা এখনও এ দুই তারকায় বুদ হয়েছে। ভিন্ন লিগে খেললেও 

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments