Monday, May 27, 2024
spot_img
Homeখেলাধুলারেকর্ড রান করেও হারল ভারত

রেকর্ড রান করেও হারল ভারত

দিল্লির অরুন জেটলি স্টেডিয়ামে টি-টোয়েন্টির সংক্ষিপ্ত ফরম্যাটে রেকর্ড রান করেও হার এড়াতে পারেনি ভারত। ১২০ বলে ২১১ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়েও পরাজয় মেনে নিতে হয় স্বাগতিকদের। 

২০১৭ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে এই মাঠে টি-টোয়েন্টিতে সর্বোচ্চ ২০২/৩ রান করে ৫৩ রানের জয় পেয়েছিল বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারত। অথচ বৃহস্পতিবার ২১১ রান করেও হারা এড়াতে পারেনি।  

বৃহস্পতিবার টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে উড়ন্ত সূচনা করে ভারত। ওপেনার ইশান কিশানের ৪৮ বলে ১১টি বাউন্ডারি আর তিন ওভার বাউন্ডারিতে গড়া ৭৬ রানের ইনিংসে ভর করে ৪ উইকেট হারিয়ে ২১১ রান করে ভারত। 

 ইনিংসের একিবারে শেষ দিকে মাত্র ১২ বলে দুই চার আর তিন ছক্কায় অপরাজিত ৩১ রান করেন হার্দিক পান্ডিয়া। এছাড়া ১৬ বলে ২৯ আর ২৭ বলে ৩৬ রান করেন ঋষভ পন্থ ও স্রেয়াশ আইয়ার। 

টার্গেট তাড়া করতে নেমে ডেভিড মিলার ও ভেন দার ডুসেনের ব্যাটিং তাণ্ডবে ৫ বল হাতে রেখেই ৭ উইকেটের দাপুটে জয় পায় দক্ষিণ আফ্রিকা। 

চতুর্থ উইকেটে ৬৪ বলে ১৩১ রানের অবিচ্ছিন্ন ‍জুটি গড়ে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন মিলার-ডুসেন। ৪৬ বলে ৭টি চার আর ৫টি ছক্কায় ৭৫ রানের অনবদ্য ইনিংস খেলেন ডুসেন। ৩১ বলে চার বাউন্ডারি আর ৫টি ছক্কার সাহায্যে অপরাজিত ৬৪ রান করেন মিলার কিলার। 

পাঁচ ম্যাচ সিরিজের দ্বিতীয় খেলাটি ১২ জুন অনুষ্ঠিত হবে। 

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments