Friday, December 3, 2021
spot_img
Homeবিচিত্ররেকর্ড মূল্যে বিক্রি ভার্চুয়াল রিয়েল এস্টেট প্লট

রেকর্ড মূল্যে বিক্রি ভার্চুয়াল রিয়েল এস্টেট প্লট

অনলাইন বিশ্বে ভার্চুয়াল রিয়েল এস্টেটের একটি প্যাচ ডিসেন্ট্রাল্যান্ড রেকর্ড ২.৪ মিলিয়ন ডলার মূল্যের ক্রিপ্টোকারেন্সিতে বিক্রি হয়েছে। ক্রেতা ক্রিপ্টো বিনিয়োগকারী টোকেনস.কম এবং ডিসেন্ট্রাল্যান্ড মঙ্গলবার এ তথ্য জানিয়েছে।

ডিসেন্ট্রাল্যান্ড হলো একটি অনলাইন সাইট, যেটাকে মেটাভার্সও বলা হয়। এখানে ব্যবহারকারীরা জমি কিনতে, দালান দেখতে, ঘুরে বেড়াতে এবং অ্যাবাটার হিসাবে লোকজনের সঙ্গে দেখা করতে পারেন৷ করোনা মহামারির কারণে এর জনপ্রিয়তা বৃদ্ধি পেয়েছে। গত মাসে ফেসবুক যখন তার নাম পরিবর্তন করে মেটাভার্স করেছে, তখন থেকেই আগ্রহ বেড়েছে।

ডিসেন্ট্রাল্যান্ড হলো একটি নির্দিষ্ট ধরনের মেটাভার্স, যা ব্লকচেইন ব্যবহার করে। ডিসেন্ট্রাল্যান্ডে জমি এবং অন্যান্য পণ্য নন-ফাঞ্জিবল টোকেন (এনএফটি) আকারে বিক্রি হয়। ক্রিপ্টো উৎসাহীরা সেখানে একটি অনুমানমূলক বিনিয়োগ হিসেবে জমি কেনে।

ডিসেন্ট্রাল্যান্ডেএর মুখপাত্র জানান, টোকেনস ডটকমের একটি সহযোগী যা মেটাভার্স গ্রুপ নামে পরিচিত, সোমবার ৬ লাখ ১৮ হাজার মানা ব্যবহার করে রিয়েল এস্টেটের একটি প্যাচ কিনেছিল, যা সেই সময়ে  প্রায় ২৪ লাখ ২৮ হাজার ৭৪০ ডলার মূল্য ছিল। ডিসেন্ট্রাল্যান্ড বলেছে যে ভার্চুয়াল রিয়েল এস্টেটের প্ল্যাটফর্মে এটি সবচেয়ে ব্যয়বহুল ক্রয়।

টোকেনস ডটকম বলেছে যে এটি ডিজিটাল ফ্যাশন ইভেন্টগুলো হোস্ট করতে এবং অ্যাবাটারদের জন্য ভার্চুয়াল পোশাক বিক্রি করতে ব্যবহার করা হবে৷ এটি ১১৬টি ছোট পার্সেল দিয়ে তৈরি, প্রতিটির পরিমাপ ৫২.৫ বর্গফুট, যার জমির আকার হয় ৬ হাজার ৯ শ ভার্চুয়াল বর্গফুট।

গত জুনে ডিসেন্ট্রাল্যান্ডে ভার্চুয়াল জমির একটি প্লট ১২ লাখ ৯৫ হাজার মানাতে বিক্রি হয়েছিল, যার মূল্য ছিল তখন ৯ লাখ ১৩ হাজার ২২৮ ডলার। ক্রেতারা ডিজিটাল পোশাক বিক্রি করার জন্য একটি ভার্চুয়াল শপিং সেন্টার তৈরি করেছিল, কিন্তু রয়টার্স এই সাইটটি একাধিকবার পরিদর্শন করেছে এবং কোনো ক্রেতাকে এখানে দেখেনি।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments