Saturday, April 20, 2024
spot_img
Homeখেলাধুলারেকর্ড গড়ে জয়ে ফিরল চট্টগ্রাম

রেকর্ড গড়ে জয়ে ফিরল চট্টগ্রাম

বাংলাদেশ প্রিমিয়ার লিগে শনিবার জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দ্বিতীয় ম্যাচে সিলেট সানরাইজার্সকে ১৬ রানে হারিয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। 

ম্যাচটিতে প্রথমে ব্যাট করে ৫ উইকেট হারিয়ে ২০২ রান করে চট্টগ্রাম। জবাবে সিলেট পুরো ২০ ওভার খেলে ৬ উইকেট হারিয়ে ১৮৬ রান করে থামে। 

২০২ রান তোলার মাধ্যমে এবারের আসরে সর্বোচ্চ রান করার রেকর্ড গড়ে চট্টগ্রাম। আর এই রেকর্ড গড়েই জয়ে ফিরল তারা। এই ম্যাচের আগে চট্টগ্রাম হেরেছিল খুলনার বিপক্ষে।

ম্যাচটিতে হ্যাটট্রিক করেন চট্টগ্রামের অভিষিক্ত খেলোয়াড় মৃত্যুঞ্জয় চৌধুরী। তিনি ম্যাচের ১৮তম ওভারে এসে হ্যাটট্রিকের দেখা পান। 

আর তার হ্যাটট্রিকেই ঘুরে যায় ম্যাচের ভাগ্য। একটা সময় এনামুলের ব্যাটে সিলেট জয়ের কিছুটা স্বপ্ন দেখলেও মৃত্যুঞ্জয়ের হ্যাটট্রিকের সুবাদে সেই স্বপ্নের মৃত্যু ঘটে। তাছাড়া নাসুম আহমেদ দুটি উইকেট তুলে নেন। 

মৃত্যুঞ্জয় ১৮তম ওভারটি করতে এসে এই ওভারের তৃতীয় বলে সিলেটের হয়ে সর্বোচ্চ রান করা এনামুলকে ক্যাচ আউট করে সাজঘরে পাঠান। এনামুল ৪৭ বল খেলে ৭৮ রান করেন। 

এরপর ওভারের চতুর্থ বলে বাউন্ডারি হাঁকাতে গিয়ে ক্যাচ তুলে দেন সিলেটের অধিনায়ক মোসাদ্দেক হোসেন। তিনি প্রথম বলেই আউট হন। তিনি আউট হওয়ার আগে প্রান্ত বদল করেন অপর প্রান্তে থাকা রবি বোপারা। 

এই সময় মৃত্যুঞ্জয়ের সামনে তৈরি হয় হ্যাটট্রিক তুলে নেয়ার সুযোগ। আর সেই সুযোগটি তিনি কাজে লাগান বোপারাকে সরাসরি বোল্ড আউট করে। 

ম্যাচটিতে সিলেটের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ৫০ রান করেন কলিন ইনগ্রাম। এনামুল ও ইনগ্রাম সর্বোচ্চ চেস্টা করেন। কিন্তু শেষ পর্যন্ত পারেননি। 

এর আগে চট্টগ্রামের হয়ে ব্যাট করতে নেমে ম্যাচটির শুরুতেই ঝড় তোলেন উইল জ্যাকস। তিনি মাত্র ১৯ বল খেলে ৫২ রান করেন। এরপর শেষ দিকে বেনি হাওয়েল ২১ বলে ৪১ রানের ঝড়ো ইনিংস খেলেন। মাঝে আফিফ হোসেন ২৮ বলে ৩৮ ও সাব্বির রহমান ২৯ বল খেলে ৩১ রান করে দলকে ২০২ রানের বড় সংগ্রহ এনে দিতে বড় ভূমিকা রাখেন। 

ম্যাচটিতে সিলেটের হয়ে একটি করে উইকেট তুলে নেন তাসকিন আহমেদ, সোহাগ গাজী, মোসাদ্দেক হোসেন, রবি বোপারা ও মোক্তার আলী।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments