Sunday, May 19, 2024
spot_img
Homeখেলাধুলারেকর্ডগড়া জয়ে কোয়ার্টারে ম্যান সিটি

রেকর্ডগড়া জয়ে কোয়ার্টারে ম্যান সিটি

অর্ধেক কাজ প্রথম লেগেই সেরে ফেলেছিল ম্যানচেস্টার সিটি। দ্বিতীয় লেগেও দাপট দেখালো সিটিজেনরা। বুধবার ইতিহাদ স্টেডিয়ামে উয়েফা চ্যাম্পিয়নস লীগ শেষ ষোলোয় দ্বিতীয় দফায়ও কোপেনহেগেন এফসিকে ৩-১ গোলে হারালো স্কাই ব্লুরা। দুই লেগ মিলিয়ে ৬-২ গোলের অগ্রগামিতায় নিশ্চিত করলো কোয়ার্টার ফাইনালের টিকিট। এতে একটি রেকর্ড হয় ম্যান সিটির।

ঘরের মাঠে ম্যাচের ৫ম মিনিটেই এগিয়ে যায় ম্যানচেস্টার সিটি। গোলটি করেন সুইস ডিফেন্ডার ম্যানুয়েল আকাঞ্জি। ৯ম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন আর্জেন্টাইন ফরোয়ার্ড হুলিয়ান আলভারেজ। ২৯তম মিনিটে ব্যবধান কমান কোপেনহেগেনের মরোক্কান মিডফিল্ডার মোহামেদ এলিওনোসি।আর ৪৫+৩ মিনিটে স্কোরলাইন ৩-১ করেন সিটির নরওয়েজিয়ান স্ট্রাইকার আর্লিং ব্রট হালান্দ।

এই জয়ে ইউরোপিয়ান প্রতিযোগিতার ইতিহাসে প্রথম ক্লাব হিসেবে টানা ৯ ম্যাচের প্রত্যেকটিতে ন্যূনতম ৩টি করে গোল করার রেকর্ড গড়লো ম্যান সিটি। ২০২২ সালের অক্টোবরে কোপেনহেগেনের বিপক্ষে ৫-০ গোলের জয় দিয়ে শুরু হয়েছিল এই রেকর্ড যাত্রা।

চ্যাম্পিয়নস লীগে নিজেদের শেষ ৩০ হোম ম্যাচে কোনো হার নেই ম্যান সিটির। ২৮ জয়ের সঙ্গে রয়েছে ২টি ড্র।

মাত্র দ্বিতীয় ক্লাব হিসেবে চ্যাম্পিয়নস লীগের ইতিহাসে ঘরের মাঠে টানা ৩০ ম্যাচে অপরাজিত থাকার কীর্তি অর্জন করলো সিটি। ২০১৩ থেকে ২০২০ সাল পর্যন্ত মোট ৩৮টি হোম ম্যাচে আনবিটেন ছিল স্প্যানিশ লা লিগা জায়ান্ট বার্সেলোনা।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments