Friday, December 3, 2021
spot_img
Homeবিজ্ঞান ও প্রযুক্তিরিয়েলমি জিটি নিও ২– এই বছরের সেরা ফ্ল্যাগশিপ কিলার স্মার্টফোন

রিয়েলমি জিটি নিও ২– এই বছরের সেরা ফ্ল্যাগশিপ কিলার স্মার্টফোন

বাংলাদেশের বাজারে জিটি মাস্টার এডিশনের সাফল্যের পর, তরুণদের পছন্দের স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি নিয়ে এসেছে বছরের সেরা ফ্ল্যাগশিপ জিটি নিও ২।  

রিয়েলমি’র তরুণ ব্যবহারকারীরা মাল্টি-টাস্কিং, স্মার্টফোন গেমিং করতে ভালোবাসেন, পাশাপাশি তাদের প্রয়োজন দুর্দান্ত আউটলুক এবং স্টাইলের স্মার্টফোন যা দারুণ স্পেসিফিকেশন, ইনোভেশনের সাথে তাদের লাইফস্টাইলকে এগিয়ে নিবে। সবদিক বিবেচনায় রিয়েলমি বাজারে নিয়ে এসেছে অল-রাউন্ডার ফ্ল্যাগশিপ জিটি নিও ২। 

রিয়েলমি ডিজাইন স্টুডিও’র নতুন সৃষ্টি – ডিজিটাল আরবান ডিজাইন। ডিজাইনের ক্ষেত্রে রিয়েলমি গ্রাহকের চমক দিয়েই যাচ্ছে। রিয়েলমি’র ডিজাইন স্টুডিও তরুণদের মানসিকতার সাথে মিল রেখে অসাধারণ সব ডিজাইন নিয়ে আসছে। 

বাজারে নতুন হলেও, রিয়েলমি ইতোমধ্যে তিনটি ভিন্ন স্মার্টফোনের জন্য গুড ডিজাইন অ্যাওয়ার্ড ২০২০, রিয়েলমি এক্স২ প্রো’র জন্য রেড ডট ডিজাইন অ্যাওয়ার্ড ও গোল্ডেন পিন অ্যাওয়ার্ডসহ পাঁচটি শীর্ষ আন্তর্জাতিক ডিজাইন অ্যাওয়ার্ড অর্জন করেছে। 

কনসেপ্ট ভিত্তিক ডিজাইনের ধারাবাহিকতায় এবার, প্রকৃতি ও প্রযুক্তির সমন্বয়ের লক্ষ্য নিয়ে নতুন ফোন জিটি নিও ২ ডিজাইন করা হয়েছে। এতে রয়েছে ডুয়েল টোন গ্লাস ব্যাক। ফোনের পাশের ব্ল্যাক স্ট্রিপসহ হাই-স্যাচুরেশন নিয়ন গ্রীণ কালার ফোনের ডিজাইনকে আরও প্রাণবন্ত করে তুলেছে। 
সূর্যোদয়ের রং থেকে অনুপ্রাণিত হয়ে করা এই ডিজাইনে ৭টি ন্যানো-মাল্টিলেয়ার রয়েছে, যার ফলাফল হল একটি মসৃণ ব্যাকশেল, সূক্ষ্ম আলো, স্ক্র্যাচ প্রতিরোধী, পরিবেশ-বান্ধব এবং অ্যান্টি-ফিঙ্গারপ্রিন্ট স্ক্রীন। মাত্র ১৯৯ গ্রাম  গ্রাম এবং ৮.৬ মিলিমিটার পুরু রিয়েলমি জিটি নিও ২-এর মতো ফ্ল্যাশি, বোল্ড ডিজাইনের কারণে রিয়েলমি হাই অ্যান্ড সেগমেন্টে শক্তিশালী অবস্থান তৈরি করছে। 

অত্যাধুনিক স্ন্যাপড্রাগন ৮৭০ ৫জি প্রসেসর, শক্তিশালী পারফর্মার

অত্যাধুনিক ৮ ডিজিট সিরিজের প্রসেসর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ ফাইভজি মোবাইল প্ল্যাটফর্ম সমৃদ্ধ রিয়েলমি জিটি নিও ২ শক্তিশালী পারফরমেন্স নিশ্চিত করবে। অক্টা-কোর আর্কিটেকচার-সহ এই ফোনের শক্তিশালী ৭ ন্যানোমিটার প্রযুক্তি ৩.২ গিগাহার্টজ এ৭৭ প্রাইম কোরের সাহায্যে লোডিং সময় কমিয়ে অ্যাপের মাধ্যমে স্মুথ পারফরম্যান্স নিশ্চিত করে। 

ডায়মন্ড থার্মাল জেলসহ স্টেইনলেস স্টিল কুলিং সিস্টেম

স্মার্টফোন ইন্ডাস্ট্রিতে এই প্রথম রিয়েলমি জিটি নিও ২-তে ফোন অত্যাধিক গরম হয়ে যাওয়া প্রতিরোধে ডায়মন্ড থার্মাল জেল ব্যবহার করা হয়েছে। দ্রুত ফোন শীতল করার জেল তৈরির জন্য ৪০-৫০ ইউএম আকারের ডায়মন্ড কণা ব্যবহার করতে হয়। 

জিটি নিও ২ তে ব্যবহার করা হয়েছে ডায়মন্ড থার্মাল জেলসহ একটি ৮-স্তর কুলিং কাঠামোতে ৪,১২৯ মিলিমিটার বর্গাকার স্টেইনলেস-স্টিল ভিসি প্লেট ব্যবহার করে তৈরি সম্পূর্ণ নতুন স্টেইনলেস-স্টীল ভিসি কুলিং প্লাস সিস্টেম। এতে ফোনের তাপমাত্রা নিয়ন্ত্রণ ও তাপ পরিচলনের গতি উভয়ই কার্যকরভাবে নিশ্চিত হয়। 

এতে রয়েছে ৩০ শতাংশ এলাকা বর্ধিতকরণ, মূল তাপমাত্রা সর্বোচ্চ ১৮ ডিগ্রি সেলসিয়াস হ্রাস এবং ২০ শতাংশ উচ্চতর ফ্রিকোয়েন্সি নিশ্চিত করার মতো সুবিধা। জিটি সিরিজে প্রথমবারের মতো কোর কুলিং এরিয়াতে স্টিল-কপার কম্পোজিট কাঠামো প্রয়োগ করা হয়েছে। এই স্টেইনলেস স্টীল ব্যাপকহারে তাপমাত্রা হ্রাস করতে সক্ষম।

১২০ হার্টজ ই৪ অ্যামোলেড ডিসপ্লে

এ বছরের সেরা স্মার্টফোন ডিসপ্লে থাকছে রিয়েলমি জিটি নিও-২ তে! এর ১২০ হার্টজ ই৪ অ্যামোলেড ডিসপ্লে (৯২.৬ শতাংশ স্ক্রিন-টু-বডি অনুপাতসহ ৬.৬২ ইঞ্চির স্ক্রীন-সাইজ) ব্যবহারকারীদের দিবে দুর্দান্ত দেখার অভিজ্ঞতা।

পাশাপাশি, এর টাচ স্যাম্পলিং রেট ৬০০ হার্টজ যা স্মার্টফোন ইন্ডাস্ট্রির মধ্যে অন্যতম সর্বোচ্চ এবং গেমারদের দিবে দুর্দান্ত অভিজ্ঞতা। ১৩০০ নিটস পিক ব্রাইটনেস থাকায় 
আউটডোরে পাওয়া যাবে দুর্দান্ত ভিউয়িং এক্সপেরিয়েন্স। 

৫,০০০ মিলিঅ্যাম্পিয়ারের শক্তিশালি ব্যাটারি, ৩৬ মিনিটেই ফুল চার্জ

এ ফোনের ৫,০০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি গেমিং-প্রেমীদের দিবে অনন্য গেমিং অভিজ্ঞতা। শক্তিশালি এ ব্যাটারি দিবে টানা ৩৩ ঘন্টা কল বা টানা ৮৮ ঘন্টা মিউজিক বা টানা ২৪ ঘন্টা ভিডিও প্লেব্যাক কিংবা টানা ৮ ঘণ্টা নিরবিচ্ছিন্ন গেমিং’র নিশ্চয়তা। 

৬৫ ওয়াট সুপারডার্ট চার্জ থাকায় এ ফোন সম্পূর্ণ চার্জ হতে সময় নেয় মাত্র ৩৬ মিনিট। নিরাপত্তা নিশ্চিতে ডিভাইসটিতে ব্যাটারির সুরক্ষার জন্য ভোল্টেজ সামঞ্জস্য করার প্রযুক্তি রয়েছে। জিটি নিও ২ ব্যবহারকারীরা ফোনের চার্জ শেষ হয়ে যাওয়ার দুশ্চিন্তা ছাড়াই এই স্মার্টফোনটি নিশ্চিন্তে ব্যবহার করতে পারবেন।    

স্ট্রিট ফটোগ্রাফি মোডসহ ৬৪ মেগাপিক্সেল এআই ট্রিপল ক্যামেরা সেটআপ

রিয়েলমি জিটি নিও ২ তে রয়েছে ট্রিপল ক্যামেরা সেটআপ – ৬৪ মেগাপিক্সেল মূল ক্যামেরা, ৮ মেগাপিক্সেলের ১১৯⁰ আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ৪ সেন্টিমিটার ম্যাক্রো লেন্স। এ ফোনে আরও আছে ‘এক্সক্লুসিভ স্ট্রিট ফটোগ্রাফি মোড’, যা ডিআইএস স্ন্যাপশট, ইনস্ট্যান্ট ফোকাস ও কুইক জুমের মতো ফিচারের মাধ্যমে ব্যবহারকারীদের চমৎকার স্ট্রিট ফটোগ্রাফির অভিজ্ঞতা প্রদান করবে। 

এই মোডে ফর্মাল ফাংশন, ফিল্ম সিমুলেশন ফিল্টার, ইনস্ট্যান্ট ফোকাস ও ডাবল ক্লিক টু কুইক লঞ্চসহ আরও কিছু অসাধারণ ফিচার আছে। এই ক্যামেরা সেটআপ ব্যবহারকারীদের অসাধারণ ফটোগ্রাফি অভিজ্ঞতা দিবে। 

এই ফোনে আরও রয়েছে ডায়নামিক র‌্যাম সম্প্রসারণ প্রযুক্তি, ইউএফএস ৩.১ ফ্ল্যাশ স্টোরেজ সুবিধা এবং ওয়াইফাই ৬ সমর্থন করার জন্য জিটি মোড ২.০। 

৮ জিবি + ৫ জিবি ডিআরই র‌্যাম এবং ১২৮ জিবি সুবিধা দিয়ে সজ্জিত স্টোরেজ সমৃদ্ধ এ ফোনটির নিও গ্রীণ কালারের সংস্করণটি এখন বাজারে পাওয়া যাচ্ছে। চমৎকার এসব ফিচার সম্বলিত এ ফোনটি গ্রাহকেরা কিনতে পারবেন মাত্র ৩৯,৯৯০ টাকায়।

ফোনটির বাজারমূল্য মাত্র ৩৯,৯৯০ টাকা। পাশাপাশি, দারাজ থেকে ১৫ নভেম্বর সন্ধ্যা ৬টায় ফ্ল্যাশসেলে কিনলেই পাওয়া যাবে বিশাল ছাড়, আকর্ষণীয় উপহার এবং ১২ মাস পর্যন্ত ইএমআই সুবিধা। কেনার জন্য ক্লিক: https://click.daraz.com.bd/e/_6HV62।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments